কলকাতায় অনুব্রত মণ্ডল

হঠাৎ কলকাতায় অনুব্রত মণ্ডল…! কোথায় আছেন? করছেনই বা কী? জানা গেল ‘আসল’ কারণ!

কলকাতা: গত সপ্তাহেই তিহাড় জেল থেকে মুক্তি পেয়ে বীরভূমের বাড়ি ফিরেছেন গরু পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। বড় নেতা বাড়ি ফিরতেই কেষ্টগড়ে কার্যত দেখা যায় উৎসবের মেজাজ। কর্মী সমর্থকদের তাঁকে ঘিরে উন্মাদনা ছিল দেখার মতো। তবে সারাক্ষণই ছায়ার মতো তাঁকে ঘিরে ছিলেন অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল। সমর্থকদের উদ্দেশ্যে বারবারই জানিয়েছিলেন ‘বাবা, অসুস্থ।’ শারীরিক অসুস্থতার কথা জানান অনুব্রত নিজেও।

এবার চিকিৎসা সংক্রান্ত কারণেই সপ্তাহের শুরুতেই কলকাতায় অনুব্রত মণ্ডল। জানা গিয়েছে, সোমবার সকাল থেকে চিনার পার্কের নিজের ফ্ল্যাটেই রয়েছে কেষ্ট। চিকিৎসা সংক্রান্ত কারণে কলকাতায় এসেছেন তিনি। বেলা একটার পর বেরোতে পারেন বলে জানা যাচ্ছে। আপাতত খাওয়া দাওয়া করে ঘরেই বিশ্রাম করছেন কেষ্ট মণ্ডল।

আরও পড়ুন: ১০ লক্ষ টাকা ‘ইন্টারেস্ট’ ধান বিক্রিতে…? রেশন দুর্নীতির চার্জশিটে জ্যোতিপ্রিয়র ‘গোপন চিঠি’! ঘুরবে মামলার মোড়?

প্রসঙ্গত, দীর্ঘ দুই বছর পর অবশেষে মঙ্গলবার সকাল ৯ টা নাগাদ বাড়ি ফেরেন অনুব্রত মণ্ডল।প্রথমে দিল্লি বিমানবন্দর থেকে কলকাতা তারপর সেইখান থেকে সোজা পৌঁছে যান বোলপুর শান্তিনিকেতনে তাঁর নিচুপট্টির বাড়িতে। তবে গত সপ্তাহে বাড়ি পৌঁছে আর তিনি বাড়ির বাইরে বের হননি প্রথম কয়েকটা দিন। অবশেষে চিকিৎসার জন্য পৌঁছেছেন কলকাতা।

এদিন কলকাতা আসার পথে ল্যাংচা হাবে বেশ কিছুক্ষণ কাটালেও ল্যাংচার স্বাদ নেননি কিন্তু অনুব্রত মণ্ডল। তার বদলে আয়েশ করে খেয়েছেন ‘স্বাস্থ্যকর’ শশা মুড়ি। তারপর চুমুকও দিলেন চিনি ছাড়া চায়ে। একদা কলকাতা থেকে বোলপুর যাতায়াতের পথে শক্তিগড়ে দাঁড়ানো বরাবরের বাঁধাধরা অভ্যাস ছিল তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। আগে এখানে এলে শক্তিগড়ের বিখ্যাত ল্যাংচার স্বাদ নিতে ভুলতেন না। তবে এবার তাঁকে দেখা গেল অন্যরকম। বেশ স্বাস্থ্য সচেতন কেষ্ট মণ্ডল বরং সবাইকে পরামর্শ দিলেন, ফাস্ট ফুড খাবেন না। তাতে শরীর খারাপ হয়।

প্রসঙ্গত ২০২২ সালের ১১ অগাস্ট অনুব্রত মণ্ডল গ্রেফতার হন তাঁর নিচুপট্টির বাড়ি থেকে।সেদিনও বোলপুরের নিচুপট্টিতে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলের বাড়ির সামনে ভিড় ভেঙে পড়েছিল। প্রায় দু’বছর পর(২৫ মাস) গত মঙ্গলবার বাড়ি ফেরেন লালমাটির জেলার ‘বেতাজ বাদশা’!

আরও পড়ুন: কিচকিচ করছে বালি…? ১ মিনিটে পরিষ্কার করুন পালং, কলমি, মেথি, সর্ষে শাক! শিখে নিন দুর্দান্ত কৌশল! চকচক করবে প্রতিটা পাতা!

গত মঙ্গলবার বাড়ি ফেরার পর বুধবার বিকেল ৪ টে ৫৫ নাগাদ নিচুপট্টির বাড়ি থেকে বের হন অনুব্রত। মেয়ে সুকন্যার হাত ধরে তিনি বেরিয়ে আসেন। গিয়ে সোজা ওঠেন গাড়িতে। যদিও কেষ্ট নামার আগে মেয়ে সুকন্যা জানান, বাবার শরীর অসুস্থ তাই কেউ যেন বেশি ধাক্কাধাক্কি না করেন। এরপরেই কেষ্ট মণ্ডল মেয়ের হাত ধরে গাড়িতে উঠে বসেন। তিনি বলেন, “আমি ২৫ মাস পর আজ বাড়ি ফিরেছি পায়ে প্রচণ্ডভাবে লেগে রয়েছে, শরীর অসুস্থ।”