বিনামূল্যের বস্ত্র বাজার

Durga Puja 2024: পুজোয় বিনামূল্যের বস্ত্রবাজার, যার ‌যা প্রয়োজন নিতে পারেন, অভাবীদের জন্য শুরু হল আয়োজন! ‌

মুর্শিদাবাদ: সামনেই শারদীয়া উৎসব দুর্গাপুজো। আর এই দুর্গাপুজার প্রাক্কালে এক অভিনব চিন্তা ভাবনা নিয়ে হাজির হল মুর্শিদাবাদ জেলার কান্দিতে এক বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা। বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে দুঃস্থ মানুষদের কথা মাথায় রেখে বিনামূল্যে বস্ত্র বাজারে সূচনা করা হল।

এই বিনামূল্যে বস্ত্র বাজারে ছোট্ট দুধের শিশু থেকে, বয়স্ক বৃদ্ধ ও বৃদ্ধা পর্যন্ত নিজের পছন্দের মতো জামাকাপড় সংগ্রহ করতে পারবেন। যার আনুষ্ঠানিকভাবে কান্দি লাহিড়িপাড়া এলাকাতে এই বিনামূল্যে বস্ত্র বাজারে উদ্বোধন করেন কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক ও পৌর সদস্য দেবল দাস।

আরও পড়ুন: সাবধান! দম্পতির মধ্যে শুধুই বন্ধুত্বের সম্পর্ক? একে অপরের মধ্য কথা প্রায় নেই, রুমমেট সিন্ড্রোমে ভুগছেন না তো! জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

এছাড়া উপস্থিত ছিলেন খরগ্রাম পঞ্চায়েত সমিতির পুর্ত্য কর্মাধ্যক্ষ সুপ্রিয় ঘোষ সহ বিশিষ্ট ব্যক্তিরা ।

আরও পড়ুন: সন্তান বড্ড জেদি হয়ে উঠছে? কেন জানেন! এর কারণ আপনি নয়তো? কী বলছেন শিশু বিশেষজ্ঞ

স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা জানিয়েছেন, বিগত চার বছর ধরেই কান্দির এই বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা তারা দুঃস্থ মানুষদের কথা মাথায় রেখেই এই বিনামূল্যে বস্ত্র ভান্ডারের আয়োজন করা হয়ে থাকে।

সারা বছরই বিভিন্ন নানান সামাজিক কাজ করে থাকা হয়। পাশাপাশি, দুর্গাপুজার সময় যারা আর্থিক ভাবে পিছিয়ে তাদের কথা মাথায় রেখেই এই বিনামূল্যে বস্ত্র ভান্ডারের আয়োজন করা হয়েছে।

যে সমস্ত মানুষ আর্থিকভাবে পিছিয়ে আছেন তাঁরা একজন করে এগিয়ে এসে একটি করে জামা সংগ্রহ করতে পারবেন। এ বছর আরও সংযোজন হয়েছে বিনামূল্যে খাবার সামগ্রী ও পুস্তক।

পরিবারের সদস্যদের একটি করে জামা সংগ্রহ করে তাঁদের পরিবারের সদস্যদের মুখে হাসি ফোটাতে পারবেন সেই বার্তা নিয়েই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।যদিও একটি করে বস্ত্র নিতে পেরে বেশ খুশি প্রকাশ করেছেন এলাকার সাধারণ মানুষ জন।

কৌশিক অধিকারী