কার্শিয়াং সেন্টমেরিস হিল

North Bengal: বাইকে পাহাড় ঘোরেন? কার্শিয়ংয়ের এই জায়গা বাইকারদের নতুন ঠিকানা! পুজোয় ঘুরে আসুন

দার্জিলিং: বর্তমান যুগে গাড়ির থেকে নিজের বাইকেই পাহাড় ভ্রমন করতে বেশি পছন্দ করে বহু পর্যটক। সেই অর্থেই বাইক নিয়ে পাহাড়ে পাড়ি দিচ্ছে যুবসমাজ, কোন বদ্ধ গাড়ীতে নয় মুক্ত আকাশের নিচে খোলা ছাদে নিজের বাইকেই পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে দূর-দুরান্ত থেকে ছুটে আসছে বহু বাইকার।

সারা বছরই উত্তরবঙ্গের পাহাড়ে বাইকারদের ভিড় লক্ষ্য করা যায়। সেই অর্থেই আপনিও যদি এই দুর্গাপূজোয় বাইক নিয়ে দার্জিলিং যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে এই জায়গাটি হতে চলেছে আপনার জন্য সেরা ঠিকানা। বিভিন্ন সময়ে বিভিন্নভাবে পাহাড়কে উপভোগ করতে মরিয়া হয়ে থাকে পর্যটকেরা। সেই অর্থেই পাহাড়ের বুকে নতুন কোন জায়গার খোঁজ পেলে খুশির যেন আর সীমা থাকে না।

আরও পড়ুনঃ ১৩১ মিনিট খুবই শুভ সময়! এবছর ভাইফোঁটা কত তারিখ? কোনদিন সরকারি ছুটি? জানুন

উত্তরবঙ্গের পাহাড়ে সারা বছরই ভিড় লক্ষ্য করা যায় বাইকারদের, তাদের কথা মাথায় রেখে দার্জিলিং যাওয়ার রাস্তায় তৈরি হয়েছে বাইকার্স এজ। সারাদিন বাইক চালানোর পর বাইকারদের রাত্রিযাপনের সেরা ঠিকানা হতে চলেছে এই জায়গা। যেখানে বসেই আপনি উপভোগ করতে পারবেন চারিদিকে সবুজে ঘেরা পাহাড় এবং জঙ্গলের প্রাকৃতিক সৌন্দর্য ঠিক সেই সময় সকালে ঘুম থেকে উঠেই চা খেতে খেতে হঠাৎই আপনাকে মেঘের ফাঁক দিয়ে উঁকি দেবে কাঞ্চনজঙ্ঘা।

আরও পড়ুনঃ রোজ জলে ভেজানো সস্তার ১০-১৫ টুকরো! লৌহকঠিন শিরদাঁড়া-হাড়, ১১ জেদি রোগের চিরমুক্তি

এই জায়গায় বাইকারদের পছন্দের বাইক রাখার জন্য তৈরি হয়েছে আলাদা করে পার্কিং জোন পাশাপাশি ক্লান্তি দূর করার জন্য রয়েছে একটি ক্যাফে যেখানে বসে আপনি লোকাল খাবারের স্বাদ উপভোগ করতে করতে প্রকৃতির মাঝে হারিয়ে যাবেন। এ প্রসঙ্গে ম্যানেজার দীপিকা ছেত্রী বলেন, প্রতিনিয়ত প্রচুর বাইকার উত্তরবঙ্গের পাহাড়ে ছুটে আসে, সেই অর্থে বাইকারদের সমস্ত রকম সুবিধার কথা মাথায় রেখেই এখানে সব রকম বন্দোবস্ত করা হয়েছে। এখানে আসলে নিমিষেই সারাদিনের সমস্ত ক্লান্তি দূর হয়ে যাবে।

পাহাড় মানে বাইকারদের কাছে এক আবেগের জায়গা সেই অর্থে পাহাড়ের বুকে এমন অজানা জায়গার খোঁজ পেলে মন যেন আনন্দে আত্মহারা হয়ে ওঠে। এখানে এলেই মনের সঙ্গে প্রকৃতির যেন এক অপরূপ মেলবন্ধন ঘটে যেখানে চারিদিকে প্রকৃতির সবুজ ছোঁয়ায় আপনার মন মুগ্ধ হয়ে উঠবে। পুজোর ছুটিতে আপনিও যদি বাইক নিয়ে দার্জিলিং যাবার প্ল্যান করে থাকেন তাহলে অবশ্যই ঘুরে যান শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে কার্শিয়াং সেন্ট মেরিস হিলে রাস্তার উপরেই অবস্থিত বাইকারদের পছন্দের জায়গা, বাইকার এজ-এ।

সুজয় ঘোষ