অভিনব জন্মদিন পালনে অর্ণব 

East Bardhaman News: এ কেমন জন্মদিন পালন! জানলে অবাক হবেন বর্ধমানের ব্যক্তির কর্মকান্ড

পূর্ব বর্ধমান :  একদম অন্যরকম ভাবে নিজের জন্মদিন পালন করল বর্ধমানের এই যুবক। ছোট বাচ্চাদের কথা ভেবে এবং পরিবেশের কথা মাথায় রেখে, অভিনব কায়দায় নিজের জন্মদিন পালন করল বর্ধমানের অর্ণব দাস। সোমবার ছিল অর্ণবের জন্মদিন। আর নিজের জন্মদিনে সাত সকালে বেশ কিছুকে পাখিকে পরিবেশে ফিরিয়ে দেয় অর্ণব। নিজের জন্মদিনে যেন নতুন করে প্রাণ ফিরিয়ে দেয় বেশ কিছু পাখির। কয়েকটি পাখি অর্ণব বিভিন্ন সময় উদ্ধার করেছিল। নিজের টাকা দিয়ে পরিচর্যা করে, পাখিগুলোকে সুস্থ করে তোলে অর্ণব। এবং নিজের জন্মদিনের সকালে পরিবেশে ফিরিয়ে দেয় সেই পাখিদের।

অর্ণব এই বিষয়ে জানিয়েছে, “আমার এনজিও তে যে প্রাণীরা আছে, তাদের আমি আমার জন্মদিনের জন্য ভাল খাবার খাইয়েছি। এবং কয়েকটি পাখি ঝড় জলের সময় উদ্ধার করেছিলাম। সেই পাখিগুলোকে সুস্থ করে পরিবেশে ফিরিয়ে দিয়েছি। পাখিগুলো যেন নতুন করে প্রাণ ফিরে পেল।”বিভিন্ন সময় বহু মানুষের রক্তের প্রয়োজন হয়। কিন্তু অনেক সময় ব্ল্যাড ব্যাংকেও পর্যাপ্ত রক্ত পাওয়া যায় না। তাই যদি কোনও মানুষের রক্ত প্রয়োজন হয়, সেকারণে নিজের জন্মদিনে বর্ধমানের একটি হাসপাতালে স্বেচ্ছায় রক্তদানও করেছে অর্ণব।

আরও পড়ুন : সপ্তম শ্রেণীর পড়ুয়া নিজের হাতে তৈরি করল নজর কাড়া দুর্গা প্রতিমা

পরবর্তীতে সোমবার বিকেলের দিকে নিজের টাকা দিয়ে বেশ কিছু ছোট বাচ্চার হাতে নতুন জামাকাপড়ও তুলে দিয়েছে সে। অর্ণবের কথায় সামনেই দুর্গা পুজো। অনেকেই নতুন জামা প্যান্ট পরে পুজোতে আনন্দ করবে। কিন্তু এখনও অনেক বাচ্চা রয়েছে যাদের পরিবারের সামর্থ্য নেই তাদের নতুন পোশাক কিনে দেওয়ার। তাই অর্ণব তার সাধ্য মত বেশ কিছু বাচ্চাকে নতুন পোশাক কিনে দিয়েছে।

আরও পড়ুন : বর্ধমানে তৈরি ঠাকুরের সাজ পাড়ি দেবে উত্তর প্রদেশ এবং আসাম

অর্ণব এই বিষয়ে জানিয়েছে, “আমার জন্মদিন একটু আলাদা ভাবে মানুষের পাশে , পরিবেশের পাশে থেকে পালন করলাম। সকলেই যদি এভাবে তাদের বিশেষ দিন উদযাপন করেন , তাহলে অনেকের উপকার হবে।”নিজের জন্মদিন সত্যিই অভিনব ভাবে পালন করল বর্ধমানের অর্ণব দাস। পরিবেশের কথা ভেবে এবং ছোট বাচ্চাদের কথা মাথায় রেখে, এভাবে জন্মদিন পালনের সিদ্ধান্ত সত্যিই প্রশংসনীয়।

বনোয়ারীলাল চৌধুরী