পড়ুয়া ভর্তি বাসে হঠাৎ বিধ্বংসী আগুন! পুড়ে মারা গেল একাধিক শিক্ষক শিক্ষার্থী

Bus Accident: পড়ুয়া ভর্তি বাসে হঠাৎ বিধ্বংসী আগুন! পুড়ে মৃত্যু ২৫? আহত একাধিক

ব্যাংকক: মঙ্গলবার থাইল্যান্ডে একটি স্কুল বাসে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটে৷ বাসটি শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে একটি ফিল্ড ট্রিপে রাজধানী ব্যাংককের প্রান্তবর্তী এলাকায় যাচ্ছিল৷ মর্মান্তিক এই দুর্ঘটনায় প্রায় ২৫ জনের মৃত্যু হওয়ার আশঙ্কা করা হচ্ছে৷ সরকারের তরফ থেকে জানানো হয়েছে,  ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে৷

ঘটনার পর বেশ কিছু সময় কেটে গেলেও পুলিশ আহত বা মৃতের সংখ্যা নিশ্চিত করে বলতে পারেনি৷ তবে স্বরাষ্ট্রমন্ত্রী অনুটিন চার্নভিরাকুল সাংবাদিকদের জানিয়েছেন, ভয়াবহ এই দুর্ঘটনায় প্রায় ২৫ জনের মৃত্যু হয়েছে বলে বিশ্বাস করা হচ্ছে৷  তবে তিনি  এর বেশি আর  কিছু বলেননি।

আরও পড়ুন: হ্যারিকেনের আঘাতে তছনছ আমেরিকা, মৃতের সংখ্যা পৌঁছাল ১৩৩-এ

পরিবহনমন্ত্রী সুরিয়া জুয়াংরুংরুয়াংকিত জানান, আগুনে গুরুতরভাবে আহত হওয়া ১৬ জন শিক্ষার্থী ও তিনজন শিক্ষককে ইতিমধ্যেই চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে৷ ঠিক কোন কারণে এমন দুর্ঘটনা ঘটেছে তারও তদন্ত করা হচ্ছে।

সামাজিক মাধ্যমে পোস্ট করা প্রাথমিক ছবি এবং স্থানীয় সংবাদ মাধ্যমগুলিতে জানানো হয়েছে,  বাস থেকে কুণ্ডলী পাকিয়ে ঘন ধোয়া উঠতে দেখা গেছে৷ বাসটির বেশ কিছু  অংশে দাউ দাউ করে আগুন জ্বলছিল ।

আরও পড়ুন : গত ৮ বছরে প্রথমবার সাদা ভাল্লুকের দর্শন, গুলি করে মেরে ফেলা হল এই দেশে

কিছু পরে আগুন নেভাতে সেখানে দমকল বাহিনী হাজির হয়৷ রয়টার্সের এক ফটোগ্রাফার দেখেছেন যে কালো হয়ে যাওয়া গাড়ির চারপাশে দমকল বাহিনী, পুলিশ এবং উদ্ধারকারীদের গাড়ি পার্ক করা ছিল।

প্রধানমন্ত্রী পেতংতার্ন সিনাওয়াত্রা ভয়াবহ এই ঘটনা নিয়ে মুখ খুলেছেন৷ তিনি জানিয়েছেন, শিক্ষার্থীরা রাজধানী থেকে প্রায় ২৫০ কিমি উত্তরে উথাই থানি প্রদেশ থেকে একটি ফিল্ড ট্রিপে যাচ্ছিলেন। তিনি এক্স-এ এই ঘটনা নিয়ে একটি পোস্ট করেন। তিনি লিখেছেন “একজন মা হিসাবে আমি পরিবারগুলিকে আমার গভীর শোক প্রকাশ করতে চাই।”