রাজকুমার মাহাতো

North Dinajpur News: ২৬৯ দিন পায়ে হেঁটে চারধাম ভ্রমণ! বাড়ি ফিরতেই যা হল যুবকের সঙ্গে…

উত্তর দিনাজপুর: অবশেষে ঘরে ফিরলেন রায়গঞ্জের তরুণ পেশায় ক্যারাটে প্রশিক্ষক রাজকুমার মাহাতো। ২৬৯ দিনের মাথায় চারধাম ভ্রমণ করে এলেন তিনি। ২৬৯ দিন আগে রায়গঞ্জ থেকে পায়ে হেঁটে প্রথমে রামমন্দিরে যাত্রা শুরু করেছিলেন রাজকুমার মাহাতো ।

তারপর সেখান থেকেই তিনি কেদারনাথ ,বদ্রিনাথ ,কাশি বিশ্বনাথ ধাম, এছাড়াও মহাকালেশ্বর ,ওম কালেশ্বর, সোমনাথ জ্যোতির্লিংনাগেশ্বর জ্যোতির্লিং, বিশ্বেশ্বর জ্যোতির্লিং,ভিমাশংকর জ্যোতির্লিং ধাম-সহ একাধিক তীর্থক্ষেত্র পায়ে হেঁটে পরিভ্রমণ করেছিলেন রাজকুমার মাহাতো।

আরও পড়ুন-        অভাগা অভিনেত্রী…! ৩ বারই জুটেছে বিবাহিত পুরুষ সঙ্গী, শয্যাদৃশ্যে ঝড় তুললেও কোনও তারকাই শেষে থাকেননি, প্রেম ভাঙতেই বড় পদক্ষেপ, চিনতে পারলেন?

কখনও দিনের প্রখর তাপ আবার কখনও রাতের ঠান্ডা সমস্ত কিছু অতিক্রম করে শুধুমাত্র টি-শার্ট পড়েই দিনের পর দিন পায়ে হেঁটে যাত্রা করেছিলেন রাজকুমার মাহাতো। মন্দির থেকে পাওয়া প্রসাদ ও রাস্তাঘাটে কিংবা মন্দিরের মেঝেতে ঘুমিয়ে দিন কাটত তাঁর। উত্তর দিনাজপুরের রায়গঞ্জের মণিপুর অঞ্চলের কান্তরের বাসিন্দা রাজকুমার মাহাতো।

আরও পড়ুন-  আবারও বঙ্গোপসাগরে নিম্নচাপ…! মুহূর্তে ‘তোলপাড়’ আবহাওয়া, কাঁপানো ভারী বৃষ্টি ৫ জেলায়, পুজোর আগেই কি ঝড়-জলে ভাসবে বাংলা? জানিয়ে দিল IMD

রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকের পাশাপাশি ক্যারাটেতেও ব্ল্যাক বেল্ট রাজকুমার।পড়াশোনা করেও চাকরি না পেয়ে সংসার চালাতে একটা সময় তাকে ফেরিওয়ালার কাজ করতে হয়েছিল । তবে অভাব অনটনের মধ্যেও তিনি তার সংগ্রাম চালিয়ে যান । ক্যারাটে প্রশিক্ষক হিসেবে তিনি এতটাই জনপ্রিয় হয়ে উঠেছেন যে বর্তমানে তার তিনটে ক্যারাটে স্কুল ও রয়েছে। বর্তমানে রাজকুমার তার উপার্জিত অর্থ দিয়ে গরীব হতদরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে চান এটাই তাঁর স্বপ্ন।

পিয়া গুপ্তা