দুর্গাপুজো উদ্বোধন 

Durga Puja 2024: পূর্ব বর্ধমানের ১৬ টি পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী, জেনে নিন বিস্তারিত 

পূর্ব বর্ধমান : মহালয়া পেরিয়ে যাওয়া মানেই যেন পুজোর শুরু। এই দুর্গা পুজোর জন্যই সারাবছর অপেক্ষায় থাকেন বাঙালিরা। পুজোকে কেন্দ্র করে আনন্দে মেতে ওঠেন আপামর বঙ্গবাসী। পুজোর কয়েকটা দিন রাজ্য জুড়ে মেতে ওঠেন সকলেই। রাজ্যের বিভিন্ন জায়গায় দারুণ দারুণ চমক দেওয়া হয় বিভিন্ন ক্লাবের তরফ থেকে। বড় বড় প্যান্ডেল, থিম করা হয় নানান জায়গায়।

সেই প্যান্ডেল, থিম দেখার জন্য উপচে পড়ে মানুষের ভিড়। সেরকমই রাজ্যের কলকাতা, কল্যাণী সহ পূর্ব বর্ধমান জেলাতেও জাঁকজমক সহকারে পালিত হয় দুর্গাপুজো। জেলার অন্যান্য জায়গার পাশাপাশি বর্ধমান শহরেও বড় বড় প্যান্ডেল এবং থিমের আয়োজন করে বিভিন্ন ক্লাব।ইতিমধ্যেই বর্ধমানের বেশ কিছু ক্লাবের উদ্বোধন ও হয়ে গিয়েছে। আর এই কয়েকটি ক্লাবের পুজো ভার্চুয়ালি উদ্বোধন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : এ কেমন জন্মদিন পালন! জানলে অবাক হবেন বর্ধমানের ব্যক্তির কর্মকান্ড

বুধবার জেলা জুড়ে মোট ১৬ টি পুজোর উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। এই ১৬ টি পুজোর মধ্যে বর্ধমান শহরের মধ্যে উদ্বোধন হওয়া পুজো গুলি হল, আলমগঞ্জ পুজোকমিটি বর্ধমান, লালটু স্মৃতি সংঘ বর্ধমান, পদ্মশ্রী সংঘ বর্ধমান, রেলওয়ে কলোনি দূর্গা পুজোকমিটি বর্ধমান, সবুজ সংঘ সর্বজনীন দুর্গোৎসব কমিটি বর্ধমান, বর্ধমান দু’নম্বর শাখারী পুকুর বিবেকানন্দ পুজোকমিটি , বর্ধমান পারবীরহাটা নিবেদিতা সংঘ, বর্ধমান চৌরঙ্গী ক্লাব বরণীলপুর দুর্গা পুজোকমিটি।

আরও পড়ুন : মহিলা ঢাকির দল! নাম ডাক ভিন রাজ্যেও কম নয়, দেখুন

এছাড়াও পূর্ব বর্ধমানের , সেনপুর সর্বজনীন শ্রী শ্রী দুর্গা মাতা এবং কালীমাতা পুজোকমিটি মেমারি, জামালপুর নেতাজি অ্যাথলেটিক ক্লাব, খণ্ডঘোষ ভট্টাচার্য পাড়া হংসরাজ ক্লাব সার্বজনীন দুর্গাপূজা কমিটি, সেনপাড়া বারোয়ারি সর্বজনীন দুর্গোৎসব কালনা, দক্ষিণ শ্রীরামপুর সর্বজনীন দুর্গাপুজোকমিটি নাদনঘাট, জাজিগ্রাম নবোদয় সংঘ কাটোয়া, ননগর সবুজ সংঘ পুজোকমিটি কাটোয়া সহ কেতুগ্রামের উদ্ধারণপুর পুরাতন বাস স্ট্যান্ড পুজোরও উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুর্গা পুজো ২০২৪, ফিচার , পুজো 360, পুজো ইন্টিরিয়র, পুজোর রেসিপি, দুর্গা পুজোর ভ্রমণ, বনেদি বাড়ির পুজো, জেলার পুজো, অন্য পুজো

বনোয়ারীলাল চৌধুরী