মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: পুজোর আগেই ছাত্রছাত্রীদের জন্য সুখবর! ট্যাব কেনার টাকা দেওয়া নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্যের

কলকাতা: দুর্গাপুজোর উদ্বোধনের মঞ্চ থেকে ছাত্রছাত্রীদের ট্যাবের টাকা দেওয়া ঘোষণা করা হল। একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের ট্যাবের টাকা তুলে দেবেন মুখ্যমন্ত্রী।

চলতি শিক্ষাবর্ষে যারা একাদশ শ্রেণীতে উঠেছেন, ও আগামী বছর যারা উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেবেন রাজ্য সরকার তাদের একাউন্টে ১০০০০ টাকা করে দেবে। আজই তাদেরকে অ্যাকাউন্ট মারফত টাকা পাঠানো হবে রাজ্যের তরফে। ত্রিধারা সম্মেলনীর দুর্গাপুজোর উদ্বোধনের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কয়েকজন পড়ুয়া এর হাতে এই ট্যাবের টাকা তুলে দিতে পারেন বলেই নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন: গরম পড়লেই আমরা বৃষ্টি চাই, কিন্তু বৃষ্টিই প্রাণ নিয়েছে ১৫০০ মানুষের! প্রকাশ্যে ভয়ঙ্কর তথ্য

ট্যাবলেট কেনার জন্য প্রতিবারই পড়ুয়াদের ১০ হাজার টাকা করে দেয় রাজ্য সরকার। ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের অনুষ্ঠানের মঞ্চ থেকে ট্যাবের টাকা দেওয়ার কথা ছিল রাজ্যের। ৩ সেপ্টেম্বর সাময়িক ভাবে ট্যাবের টাকা দেওয়া স্থগিত রাখে রাজ্য সরকার।

আরও পড়ুন: চিকিৎসা হোক বা ভ্রমণ— কোন দেশের পর্যটক ভারতে সবচেয়ে বেশি আসেন? নাম দেখলে চমকে উঠবেন

মূলত একাদশ এবং দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ট্যাবের টাকা দেওয়ার কথা ছিল রাজ্যের। রাজ্যের মোট ১২ লক্ষ পড়ুয়ার এবার ট্য়াবের টাকা পাওয়ার কথা ছিল রাজ্য সরকারের থেকে। এতে পড়াশোনা সংক্রান্ত বিষয়ে লাভবান হতেন পড়ুয়ারা। কিন্তু শিক্ষক দিবসের অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

দুর্গা পুজো ২০২৪, ফিচার , পুজো 360, পুজো ইন্টিরিয়র, পুজোর রেসিপি, দুর্গা পুজোর ভ্রমণ, বনেদি বাড়ির পুজো, জেলার পুজো, অন্য পুজো