ওয়াক্স মিউজিয়ামে বিগ-বি'র মোমের মূর্তি।

Durga Puja 2024: হ্যান্ডশেক করুন তারকাদের সঙ্গে! ঠাকুর দেখতে বেরিয়েই দেখা পাবেন, কোথায়? দেখুন

আসানসোল, পশ্চিম বর্ধমান: আসানসোল শহরে একাধিক বিগ বাজেটের দুর্গাপুজো হয়। ইতিমধ্যেই বেশ কিছু বড় পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। কিছু মন্ডপে চলছে শেষ মুহূর্তের কাজ। অনেকেই ইতিমধ্যে ঠাকুর দেখতে বেরিয়ে পড়ছেন। সূর্য ডুবলে আলোয় সজে উঠছে শহর। রাস্তায় বাড়ছে ভিড়। কিন্তু পুজোতে ঘুরতে বেরিয়ে শুধু ঠাকুর দেখবেন কেন? দেখা করে নিন প্রিয় সেলিব্রিটিদের সঙ্গেও।

আরও পড়ুন- বৌদির সঙ্গে প্রেমে কোনও পরিণতি ছিল না, একসঙ্গে মৃত্যু বাছলেন ঝাড়গ্রামের ‘রোমিও-জুলিয়েট’

কিন্তু কোথায় পাবেন এই সুযোগ? সুযোগ রয়েছে শহরের মূল কেন্দ্রে। আসানসোলের মহিশিলা। এখানেই রয়েছে শিল্পী সুশান্ত রায়ের ওয়াক্স মিউজিয়াম। সুশান্ত রায় নিজে একজন স্বনামধন্য মোম মূর্তি তৈরির কারিগর। নিজের হাতেই একাধিক মূর্তি তৈরি করে তিনি মিউজিয়ামটি সাজিয়েছেন। যেখানে রাজনৈতিক ব্যক্তিত্ব থাকে ২২ গজ দাপিয়ে বেড়ানসেলিব্রেটি, অথবা চলচ্চিত্র জগতের হেভিওয়েট ব্যক্তিরা, দেখা পাবেন অনেকের সঙ্গেই।

আরও পড়ুন- কোনও অস্বচ্ছতা নয়! আবাস যোজনার সমীক্ষার জন্য বিপুল সংখ্যক সরকারি কর্মচারী চাইল পঞ্চায়েত

শিল্পী সুশান্ত রায়ের ওয়াক্স মিউজিয়ামে রয়েছে এসে আপনি দেখা পাবেন অমিতাভ বচ্চনের। দেখা পাবেন শাহরুখের সঙ্গেও। বিরাট কোহলি থেকে নীরজ চোপড়া, অথবা লতা মঙ্গেশকর, রয়েছে তাদের মূর্তি। সদ্য নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতি শ্রদ্ধা জানাতে তারও মূর্তি তৈরি করে ফেলেছেন এই শিল্পী। শিল্পীর নিজের হাতে বানানো জ্যোতি বসুর মূর্তিও রয়েছে এখানেই। এই মূর্তিটি তৈরি করে বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুকে উপহার দিয়েছিলেন তিনি।

এখানে এলে যে শুধুমাত্র মোমের মূর্তি দেখতে পাবেন তা নয়, মিউজিয়ামটিও সুন্দরভাবে সাজিয়ে তুলেছেন শিল্পী। রাজস্থানের শিষ মহলের ধাঁচে তৈরি করা হয়েছে, আসানসোলের ওয়াক্স মিউজিয়াম। মাত্র ১০০ টাকার বিনিময়ে টিকিট কেটে আপনি এই মিউজিয়াম ঘুরে দেখতে পারবেন। সেলফি তোলার ক্ষেত্রে নেই কোনও বাধা। সুশান্ত রায় আরও বেশ কিছু মূর্তি তৈরির পরিকল্পনা করে রেখেছেন। সব মিলিয়ে পুজোয় ঘুরতে বেরিয়ে এখানে এলে দিনটি আরও উপভোগ্য হয়ে উঠবে আপনার কাছে।

নয়ন ঘোষ