বুনো হাতির দল

শালবাড়ি এলাকায় দাঁপিয়ে বেড়াচ্ছে বুনো হাতির দল! আক্রমণে জখম এক

আলিপুরদুয়ার: সাত সকাল থেকে শুরু হয়েছে আলিপুরদুয়ার ১ নম্বর ব্লকের শালবাড়ি এলাকায় বুনো হাতির দলের ঘোরাফেরা। কখনও রাস্তা দিয়ে আবার কখনও গ্রামের ঝোঁপে দেখা যাচ্ছে বুনো হাতির দলটিকে।

বুনো হাতির দলটি দেখতে গিয়ে আহত হয়েছেন এক এলাকাবাসী।ঘটনাস্থলে রয়েছেন জলদাপাড়া বনবিভাগ ও পুলিশ কর্মীরা। শনিবার সকালে আচমকাই এলাকায় একটি বুনো হাতির দলকে দেখতে পান তপসীখাতা গ্রাম পঞ্চায়েতের শালবাড়ি এলাকার বাসিন্দারা।

তাঁদের অনুমান ভোরবেলা থেকেই এলাকায় এসেছে এই বুনো হাতির দলটি। এই এলাকা চিলাপাতার জঙ্গলের সামনে অবস্থিত। সেই জঙ্গল থেকে এলাকায় চলে এসেছে হাতির দলটি।

যখন এলাকায় দাপিয়ে বেড়াতে থাকে হাতির দল তখন এলাকাবাসীরা বাইরে বেরিয়ে দেখেন এই দৃশ্য। ঘুম থেকে উঠেই হাতির দলটিকে দেখে আতঙ্কিত এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন- পাহাড়ের তরুণ তরুণীদের কর্মসংস্থানে বিরাট উদ্যোগ! কালিম্পংয়ে জব ফেয়ার

এদিন সকালে পশ্চিম শালবাড়ি এলাকার বাসিন্দা সুখনাথ ওরাঁও ঘুম থেকে উঠে বাইরে বেরতেই হাতির দলের সামনে পড়ে যান। সেই সময় হাতির দলটি তার ওপরে আক্রমণ চালায়।

এই ঘটনায় সুখনাথ ওরাও গুরুতর আহত হন। তার পায়ে আঘাত লাগে বলে জানা যায়। তাঁর চিৎকার শুনে আশপাশের লোকজন তাঁকে উদ্ধার করে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

আরও পড়ুন- যেন মাদকের আঁতুড়ঘর, রয়েছে দক্ষ কারিগর! চলে প্রশিক্ষণের কাজও!

হাতির দল লোকালয়ে চলে আসার ঘটনা জানাজানি হতেই ঘটনাস্থলে পৌঁছন জলদাপাড়া বনবিভাগের বনকর্মীরা। লোকালয়ের একটি ঝোঁপে রয়েছে হাতির দলটি। সেই দলটিকে জঙ্গলে ফেরত পাঠানোর চেষ্টা চালাচ্ছে বনকর্মীরা।

Annanya Dey