নখের নকশা

New Business Idea: বিগ বাম্পার অফার! এই ব্যবসা করেই পুজোতে আয় হবে মোটা টাকা, রাতারাতি হবেন ‘মালামাল’…

উত্তর ২৪ পরগনা: পুজোয় আসলেই নতুন ট্রেন্ডিং পোশাকের সঙ্গে মানানসই চুলের কাট থেকে, দিন বিশেষে পছন্দের অলঙ্কার বেছে নেওয়ার সঙ্গে সঙ্গেই এখন যুক্ত হয়েছে এক নতুন স্টাইল। সুন্দর পোশাকের সঙ্গেই নারীদের নখের সৌন্দর্য ফুটিয়ে তুলতে তাই এখন অনেকেই ঝুঁকছেন নেইল এক্সটেনশন বা নেইল আর্ট এর দিকে। যা এক কথায় বলতে গেলে নখের নকশা। অনেকেরই সখ থাকে নখ বড় করার, কিন্তু নানা সমস্যার কারণে তা হয়ে ওঠে না সবসময়।

তবে এবার শহর ও শহরতলীতে নামমাত্র খরচেই এই শখ পূরণ করতে দেখা যাচ্ছে মহিলাদের। মাত্র সাতশো টাকা থেকে শুরু করে এই নেইল এক্সটেনশন এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। পুজোর আগে তাই ব্যাপক ভিড় লক্ষ্য করা যাচ্ছে এহেন পার্লার গুলিতে। এমনকি বাড়িতে গিয়েও দেওয়া হচ্ছে হোম সার্ভিস। শুধু ছোট নখের ক্ষেত্রেই নয়, বড় নখ থাকলেও তা কাটিং করে সুন্দর আকর্ষণীয় করে তোলা সম্ভব বলেও জানাচ্ছেন নেইল আর্টিস্টরা।

আরও পড়ুন-  থরথর করে কাঁপতাম, সামনে এলেই…! বলিউডের এই সুপারস্টারের ভয়ে আজও কাঁটা রেখা? নাম জানলে চমকে যাবেন, গ্যারান্টি…

ব্যাপক চাহিদা থাকায় এখন এই নখের কারুকার্যকেই পেশা করে নিচ্ছেন অনেক মহিলা। তাতে ভাল রকম লাভও হচ্ছে বলে জানাচ্ছেন তারা। বিয়ে হোক বা যেকোনও অনুষ্ঠান, এখন সারাবছরই চলছে নখ সুন্দর করে সাজিয়ে তোলার কাজ।

আরও পড়ুন-  সব ফাঁস ঐশ্বর্যর! অভিষেকের সঙ্গে বিচ্ছেদের গুঞ্জনে সামনে এল গোপন ‘ডায়েরি’, কী লেখা রয়েছে তাতে? জানলে রাতের ঘুম উড়বে…

অ্যাক্রলিক, থ্রিডি ওয়ার্ক থেকে শুরু করে স্মাইলি, মেটালিক নেইল আর্ট, ব্রেসলেট-সহ আর নানা ধরনের স্টাইলে সাজিয়ে তুলছেন নিজের শখের নখ। সব বয়সের মহিলারাই এখন এই নতুন ট্রেন্ডে গা ভাসাচ্ছেন। প্রথমে কাটিং করে, তারপর বিশেষ পদ্ধতিতে নখের পরিচর্যা করে রাঙিয়ে তোলা হচ্ছে নখ। যা কম করেও থাকবে এক মাস বলেই দাবি নেল আর্টিস্টদের। তবে সে ক্ষেত্রে কিছু বাধা নিষেধ মেনে চলতে হবে। তাই এবারের পুজোয় পোশাকের সঙ্গেই নজর কাড়বে হাতের রঙিন নখও।

Rudra Narayan Roy