বাইক 

বাইকের সাইলেন্সার বদলেছেন? সাবধান! বর্ধমানে পুলিশ কী করল শুনে নিন 

পূর্ব বর্ধমান: কেউ কেউ স্কুলে পড়ছে৷ এখনও বাইক চালানোর লাইসেন্স হাতে পায়নি। কিন্তু হাতে লক্ষাধিক টাকার বেশি দামি বাইক৷ আর এই বাইক নিয়ে রাত বাড়লেই কাটোয়া, দাঁইহাট শহর, এসটিকেকে রোডে চলত দাপাদাপি৷ কয়েকটি বাইকের সাইলেন্সারও আবার পাল্টানো। কয়েকজন আবার ইউটিউবে ভিডিও বানায়, তাদের চ্যানেল রয়েছে।

জীবনের ঝুঁকি নিয়েই রাতের রাস্তায় চলত স্টান্টবাজি৷ বাইক বাহিনীর দাপাদাপিতে শহরের বাসিন্দারা রীতিমতো অতিষ্ঠ৷ বৃদ্ধরা অনেকেই অসুস্থ হয়ে পড়তেন তীব্র আওয়াজে! তবুও বাইক রাইডার ইউটিবারদের হুঁশ ফিরত না।

আরও পড়ুন- আইপিএলের তারকা ক্রিকেটারের বিয়ে! এদিকে বউ উধাও! একসঙ্গে তিন ভাই বিয়ের পিঁড়িতে

শহরের মেইন রাস্তা থেকে শুরু করে অলি গলি , সব জায়গাতেই চলত বাইক নিয়ে দাপাদাপি। একের পর এক বাইক লাইন দিয়ে দাপিয়ে বেড়াত বিভিন্ন জায়গা। অতিষ্ঠ হয়ে উঠেছিলেন শহরের বহু মানুষ।

তবে এবার বড়সড় পদক্ষেপ পুলিশ প্রশাসনের। কাটোয়া, দাঁইহাট শহর জুড়ে অভিযান চালিয়ে আটক করা হয়েছে ১৩ টি বাইক ৷ পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদের মধ্যে বেশির ভাগেরই লাইসেন্স নেই৷

বাইক আটকে তাদের অভিভাবকদেরও ডাকা হয়েছে। এমনকী মডিফায়েড সাইলেন্সার খুলে দেওয়া হয়েছে৷ কাটোয়া ট্রাফিক ওসি স্নেহাশীষ চৌধুরী তিনি জানান, অভিভাবকদের আগে বোঝাতে হবে৷ এরকম অল্প বয়সে হাতে দামী বাইক ! রেস করতে গিয়ে বড়সড় বিপদের সন্মুখীন হতে পারে ওরা৷

আরও পড়ুন- সিক্রেট বেরিয়েই পড়ল,এই ক্রিকেটারকেই নাকি ধরে রাখবে KKR,শ্রেয়সকে নিয়ে বড় খবর

গাড়ির শব্দের দাপটেও অনেকে চমকে যাচ্ছেন। পুজোর মুখে স্টান্টবাজি থামাতে এবার কড়া পদক্ষেপ কাটোয়া থানার পুলিশের। শহরের বিভিন্ন রাস্তাতে এমন দ্রুত গতিতে সিগন্যাল না মেনে বাইক ছোটানো থামাতে সবসময় তৈরি থাকছে পুলিশ।

জরিমানা আদায়ের পাশাপাশি গ্রেফতারও করা হচ্ছে। আরও জানা গিয়েছে, সিগন্যাল না মানা, মদ্যপ অবস্থায় বাইক চালানো, বেপরোয়া গতি, এসবের অভিযোগে বহু মামলাও রুজু করা হয়েছে। পুলিশের এহেন ভূমিকায় শি শহরবাসী। শহরের একাংশের মতে, এই ধরনের অভিযান আগামী দিনেও চালানো প্রয়োজন।

বনোয়ারীলাল চৌধুরী