এক ঝলকে দেখে নিন বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস (উইকেটকিপার), তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ, রিশাদ হুসেইন, মেহেদি হাসান, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

IND vs BAN: চুনকাম হওয়ার পর ফের হুঙ্কার বাংলাদেশ অধিনায়কের! ভারতকে বলে দিলেন বড় কথা! জানুন বিস্তারিত

গোয়ালিওর: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে বাংলাদেশকে। দুটি টেস্টে ভারতকে হারানোর হুঙ্কার দিয়ে শেষ পর্যন্ত হোয়াইট ওয়াশ হতে হয়েছিল টাইগারদের। এবার টি-২০ সিরিজের আগে ফের একপ্রকার হুঙ্কার শোনা গেল বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর গলায়। ভারতের অস্ত্রেই জয়ের ছক কষছে বাংলাদেশ।

টি-২০ সিরিজ শুরুর আগে সাংবাদিক বৈঠকি শান্ত জানিয়েছেন, ‘সত্যি বলতে কী, আমরা এই সিরিজটা জেতার চেষ্টা করব। আমরা আগ্রাসী ক্রিকেট খেলতে চাই।’কানুপুর টেস্ট যে আগ্রাসী ক্রিকেট খেলেছিল ভারতীয় দল তা অবাক করেছিল সকলকে। টেস্ট ক্রিকেটে ম্যাচ জেতার জন্য যে টি-২০ ক্রিকেটের মেজাজে খেলেছিল ভারত তা প্রশংসিত হয়েছে সর্বত্র। এবার সেই আগ্রাসনকেই হাতিয়ার করে ভারতের বিরুদ্ধে জিততে চাইছে বাংলাদেশ।

এছাড়াও শান্ত বলেছিলেন,”টি-২০ ক্রিকেটে ফেভারিট বলে কিছু হয় না। অভিজ্ঞতা বা শক্তিশালী দল প্রতিপক্ষে তাকলেও এই ফরম্যাটে ওই দিন যারা ভাল খেলবে তারাই জিতবে। মানছি টেস্ট ক্রিকেটে আমরা ভাল ফল করতে পারেনি। তবে এই ফরম্যাট সম্পূর্ণ আলাদা। দলও সম্পূর্ণ নতুন। আশা করি আমরা ভাল ক্রিকেট খেললে জিততে পারব। আমরা আত্মবিশ্বাসী”।

—- Polls module would be displayed here —-

আরও পড়ুনঃ KKR News: নাম তুলে নিলেন দল থেকে! বড় সিদ্ধান্ত নিয়ে নিলেন আন্দ্রে রাসেল

প্রসঙ্গত, ৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে ভারত বনাম বাংলাদেশ টি-২০ সিরিজ। মোট ৩টি ম্যাচ খেলবে দুই। অপর দুটি ম্যাচ ৯ ও ১২ অক্টোবর। এই সিরিজে এক ঝাঁক তরুণ ক্রিকেটারদের নিয়ে দল গড়েছে বিসিসিআই। ফলে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।