টেসলা ইন্ডিয়া নিয়ে ট্যুইট এলন মাস্ক-এর! মাত্র দুটি শব্দেই বলে দিলেন যা বলার

#কলকাতা: টেসলা ইন্ডিয়া নিয়ে ট্যুইট করলেন টেসলা-র সিইও এলন মাস্ক। মাত্র দুটি শব্দের ট্যুইটেই বুঝিয়ে দিলেন তাঁর মনের ভাব। বিশ্বের ধনীতম ব্যক্তি মাস্ক, টেসলা ইন্ডিয়া সংক্রান্ত একটি ব্লগ শেয়ার করে লিখেছেন, ‘যেমন কথা ছিল’। এই ব্লগে লেখা রয়েছে, টেসলা-র গাড়ি ব্যয়বহুল এ কথা ঠিক, কিন্তু ভারতে তৈরি হলে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে চলে আসবে এই গাড়ি। মঙ্গলবার ভারতের বেঙ্গালুরুতে টেসলা-র নতুন ইউনিট শুরু করার খবর আসার পর, এই প্রথম এ বিষয়ে কথা বললেন এলন মাস্ক।

সাম্প্রতিককালে, বেশ কয়েক বার সংস্থার প্রধান মাস্ক ট্যুইট করেছেন ভারতে তাঁদের পরিকল্পনা নিয়ে। গত অক্টোবর মাসে, সোশ্যাল মিডিয়াতে একজন ইউজার পোস্ট করেন একটি টি-শার্টের ছবি, যাতে লেখা “ভারত চায় টেসলা-কে”। এর উত্তরে মাস্ক লেখেন, “আগামী বছরে অবশ্যই হবে”।

টেসলা সংস্থার রয়েছে একটি ফ্যান সাইট। নাম, টেসমানিয়ান। এই সাইটের একটি ব্লগ শেয়ার করেই ট্যুইট করেছেন এলন মাস্ক। এই সাইটের ব্লগে লেখা হয়েছিল, “ভারতের পাঁচটি রাজ্যে টেসলা’র গবেষণা ও উন্নয়ন কেন্দ্র, কারখানা, অফিস এবং স্টোর খোলার কথাবার্তা চলছে।” ব্লগে আরও লেখা হয়েছে, “অনেকেই মনে করেন, যে দেশের অধিকাংশ মানুষই গরিব, সেখানে টেসলা-র ব্যবসা চলবে না। তাঁদের মনে রাখা প্রয়োজন, টেসলা গোটা দেশের নাগরিকদের জন্য গাড়ি তৈরি করবে না। ১৩৮ কোটির দেশ ভারতে খুব কম মানুষই আমাদের লক্ষ্য।” এই ব্লগে এ কথাও পরিষ্কার বলা হয়েছে, ভারতের বেশ কিছু মানুষ, দেশে টেসলা আসার অপেক্ষায় রয়েছেন।