La Liga: সাবমেরিনের ধাক্কায় থমকে গেল লস ব্ল‍্যাঙ্কোসদের দৌড়,  La Liga-য় গোলশূন্য ড্র Real Madrid

রিয়েল মাদ্রিদ (০)- ভিয়ারিয়েল (০)

# কলকাতা : দুরন্ত ছন্দে থাকা করিম বেনজিমা চেনা ফর্মের ধারে কাছে ছিলেন না। মায়োরকার বিরুদ্ধে হ্যাটট্রিক করা মার্কো আসেন্সিও ছাপ ফেলতে ব্যর্থ। মাঝমাঠে ভিনিসিয়াস জুনিয়র কিংবা লুকা মদ্রিচ চেষ্টা করলেন বটে কিন্তু দিনটাই যে রিয়াল মাদ্রিদের ছিল না।

লা লিগার সপ্তম ম্যাচে এসে ধাক্কা খেল লস ব্লাঙ্কোসরা। ভিয়ারিয়ালের বিরুদ্ধে গোলশূন্য ড্র। ৭ ম‍্যাচে ১৭ পয়েন্ট নিয়ে এখনও লিগ টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।

এদিন প্রথম অর্ধে থাকলেন মিইয়ে থাকলেন মিলিতাও, ক্যাসেমিরো, করিম বেনজেমারা। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে ইসকো, হ‍্যাজার্ড, কামাভিঙ্গাকে মাঠে নামান কোচ কার্লোস আন্সেলোত্তি। তাতে ভিয়ারিয়াল ডিফেন্সে রিয়ালের চাপ তৈরি হল বটে, কিন্তু গোলের লকগেট খুলতে ব্যর্থ লস ব্লাঙ্কোসরা। স্কোরলাইন রিয়াল মাদ্রিদ ০, ভিয়ারিয়াল ০।

আরও পড়ুন- বিশাল Solar Storm পৃথিবীতে আছড়ে পড়তে পারে, গ্লোবাল Internet Black Out-র আতঙ্কে প্রহর গুনছে দুনিয়া

শনিবার ঘরের মাঠে শেষ মিনিট পর্যন্ত গোলের সন্ধানে ঝাঁপায় বেঞ্জেমারা। প্রথম অর্ধে ভিয়ারিয়ালের মাঝমাঠে আটকে যান ক‍্যসেমিরো, অ্যাসেন্সিওরা। ইস্কো, হ‍্যাজার্ডরা পরিবর্ত হিসেবে আসার পর দ্বিতীয়ার্ধে চাপ বাড়ায় রিয়াল মাদ্রিদ। অ্যাওয়ে ম্যাচে শুরুটা ভালোই করেছিল এমেরির দল। ১৩ মিনিটে দাঞ্জুমার শট বাঁচায় রিয়াল কিপার কুর্তোয়া। ২১ মিনিটে বেঞ্জেমার দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির ঠিক আগে বক্সের মধ্যে নাচোকে কড়া ট্যাকল করে আলবিওল। আন্সেলোত্তির দলের পেনাল্টির আবেদন খারিজ করে দেন রেফারি।

আরও পড়ুন – Jobs: AIIMS-এ প্রচুর পদে প্রফেসর নিয়োগ! কী ভাবে আবেদন করবেন?

দ্বিতীয়ার্ধে রডরিগোর পরিবর্তে কামাভিঙ্গাকে নামান আন্সেলোত্তি। ঝাঁঝ বাড়ে রিয়ালের আক্রমণের। অ্যাসেন্সিওর ফ্রিকিক থেকে মিলিতাওর হেড একটুর জন্য গোলের বাইরে যায়। বিরতির পরও প্রথম ১৫ মিনিট রিয়ালকে টক্কর দেয় ভিয়ারিয়াল। ৫৫ এবং ৫৭ মিনিটে দলকে বাঁচায় কুর্তোয়া। তবে ম্যাচের শেষ ৩০ মিনিট লস ব্লাঙ্কোসদের। বেঞ্জেমা-অ্যাসেন্সিও-ইস্কো ত্রয়ীর আক্রমণে নাজেহাল হয়ে যায় ভিয়ারিয়াল ডিফেন্স। ৮৩ মিনিট হ্যাজার্ডের ক্রস থেকে ইস্কোর হেড গোললাইন থেকে ফেরত পাঠায় ভিয়ারিয়াল কিপার। শেষ মুহূর্ত পর্যন্ত বিপক্ষ ডেরায় হানা দেয় রিয়ালের স্ট্রাইকিং ফোর্স। কিন্তু নিজেদের অপরাজিত তকমা অক্ষুন্ন রাখতে সক্ষম হয় এমেরির দল।

অন্য ম্যাচে দশজনে খেলে এস্পানিওলকে ২-০ গোলে হারাল সেভিয়া। লাল কার্ড দেখেন সেভিয়ার ডিলানি।

PARADIP GHOSH