Daniel Chima East Bengal : ভাস্কো এবং সালগাঁওকারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল

#গোয়া: অতীত মনে রাখতে চায় না এস সি ইস্টবেঙ্গল। ফুটবলে প্রতিটা দিন একটা নতুন চ্যালেঞ্জ, নতুন সুযোগ। সেই নতুন সুযোগ কাজে লাগিয়ে দীর্ঘদিন ধরে চলা সমর্থকদের দুঃখ ভুলিয়ে দিতে চায় নতুন ফুটবলাররা। দেরিতে পৌঁছলেও অনুশিলনে নেমে পড়েছেন নাইজেরীয় স্ট্রাইকার ড্যানিয়েল চিমা। বল কন্ট্রোল, হালকা জগিং এবং স্ট্রেচিং করেছেন তিনি। পুরোদমে তাড়াতাড়ি অনুশীলন শুরু করবেন। শুক্রবার এবং শনিবার দুটো প্রস্তুতি ম্যাচ খেলবে লাল হলুদ। প্রতিপক্ষ ভাস্কো এবং সালগাঁওকার।

আরও পড়ুন – Rashid Khan top T20 players : বিরাট, হার্দিককে পছন্দের তালিকায় রাখলেন রশিদ খান

সপ্তমীতেই অনুশীলনে নেমে পড়েছিল এসসি ইস্টবেঙ্গল। গোয়ায় পৌঁছে নিভৃতবাস শেষ করে অনুশীলন শুরু করে দিয়েছিলেন অরিন্দম ভট্টাচার্য, মহম্মদ রফিকরা। গত মরসুমের ব্যর্থতা কাটিয়ে এবার সাফল্য পেতে মরিয়া লাল-হলুদ শিবির। অনুশীলনে নেমে পড়েছিলন বিদেশিরাও। গোয়ায় থাকলেও অরিন্দমের মন পড়ে ছিল কলকাতায়। একশো বছর ধরে দুর্গাপুজো হয় অরিন্দমদের কলকাতার বাড়িতে। তবে এবার থাকা হছে না। পুজোতে সকলকে আনন্দ করার কথা বললেও কোভিড নিয়ে সচেতন করলেন অরিন্দম। তিনি বলেন, ‘‘সবাই আনন্দ করুন, কিন্তু বিধি মেনে। এমন কিছু করবেন না যাতে পরে তা নিয়ে আফসোস করতে হয়। সকলে মাস্ক পরুন, স্যানিটাইজার ব্যবহার করুন। সুস্থ থাকুন।’’

এদিকে আমির দের্ভিসেভিচ (Amir Dervisevic), অ্যান্টোনিও পেরোসেভিচদের (Antonio Perosevic) অনুশিলনে বাড়তি মোটিভেশন লক্ষ্য করা যাচ্ছে। সৌরভ দাস, শঙ্কর রায়, হীরা মন্ডল, শুভ ঘোষ অঙ্কিত মুখার্জিদের মত বাঙালি ফুটবলারদের ইস্টবেঙ্গল সমর্থকরা স্মারক দিয়ে শুভেচ্ছা জানিয়েছিলেন বিমানবন্দরে কলকাতা ছাড়ার আগে। স্প্যানিশ কোচ ম্যানুয়েল মানলো ডিয়াজ মুখে বেশি কথা বলতে পছন্দ করেন না।

রিয়েল মাদ্রিদ বি দলের কোচ ফুটবলারদের প্রত্যেকের সঙ্গে আলাদা করে কথা বলেছেন। নিজের ফুটবল দর্শন এবং স্টাইল সম্পর্কে অবগত করেছেন। এই স্টাইল অনুশীলনের মাধ্যমে রপ্ত করার চেষ্টা করবে লাল হলুদ। ছোট পাস খেলে নিজেদের দখলে বল রাখা এবং দ্বিতীয় বল জেতার জন্য বাড়তি মরিয়া ভাব দেখানো নতুন স্প্যানিশ কোচের দর্শন। এবারের টুর্নামেন্ট শুরু হবে নভেম্বরের ১৯ তারিখ। গোয়ার ফতরদায় এটিকে মোহানবাগান মুখোমুখি (ATK Mohun Bagan) হবে কেরল ব্লাস্টার্সের।

২১ তারিখ তিলক ময়দানে জামশেদপুর এফসির বিরুদ্ধে অভিযান শুরু করছে বাংলার আরেক দল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। ডাচ, অস্ট্রেলিয়ান এবং ক্রোয়েশিয়ান ফুটবলারদের নিয়ে বেশ শক্তিশালী দল গড়েছে কলকাতার শতাব্দীপ্রাচীন ক্লাব।