Mumbai Indians Wankhede stadium: মুম্বই ইন্ডিয়ান্সের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা নিয়ে প্রতিবাদ বাকি ফ্র্যাঞ্চাইজিদের

#মুম্বই: আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। মোট পাঁচবারের চ্যাম্পিয়ন তারা। দ্বিতীয় স্থানে চেন্নাই সুপার কিংস। এবারও যথেষ্ট ভারসাম্য যুক্ত দল গড়েছে মুম্বই। তবে ভারসাম্য যুক্ত দল থাকা আর চ্যাম্পিয়ন হওয়া এক জিনিস নয়। ভাল খেলার পাশাপাশি চ্যাম্পিয়ন হতে গেলে ভাগ্যের সহায়তা প্রয়োজন পড়ে। মুম্বাই ইন্ডিয়ান্সের চ্যাম্পিয়নস লাক সঙ্গ দেয় কিনা সময় বলবে। তবে তাদের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা নিয়ে নতুন বিতর্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন – Sachin on Virat Kohli: বিরাটের চোখে আগুন এবং সাফল্যের খিদে প্রথম থেকেই দেখেছিলেন সচিন

জানা গিয়েছে, মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্রেব্রোর্ন এবং ডিওয়াই পাটিল স্টেডিয়াম মিলিয়ে মোট ৫৫টি ম্যাচ হবে। পুণের এমসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ১৫টি ম্যাচ। প্রতিটি দল ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাটিল স্টেডিয়ামে চারটি করে ম্যাচ খেলবে। একটি করে ম্যাচ খেলতে হবে ব্রেবোর্ন এবং পুণেতে। ওয়াংখেড়েতে ম্যাচ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি। তাদের দাবি, সেরকম হলে ঘরের মাঠে খেলার সুবিধা পাবে মুম্বই ইন্ডিয়ান্স।

প্রতিটি দল ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাটিল স্টেডিয়ামে চারটি করে ম্যাচ খেলবে। একটি করে ম্যাচ খেলতে হবে ব্রেবোর্ন এবং পুণেতে। তবে প্লে-অফের খেলাগুলি কোন মাঠে হবে তা এখনও নির্ধারিত হয়নি। যে মাঠগুলির কথা বিসিসিআই জানিয়েছে সেগুলির মধ্যে এক মাত্র ওয়াংখেড়েতে প্রতি মরসুমে খেলা হয়। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের ঘরের মাঠ ওয়াংখেড়ে।

তাই সেখানে খেলার সুবিধা পাবে মুম্বই। কিন্তু বাকি দলগুলি ঘরের মাঠে খেলার সুবিধা পাচ্ছে না। সেখানেই আপত্তি কিছু ফ্র্যাঞ্চাইজির। তবে ওয়াংখেড়ে ছাড়া বাকি মাঠে যদি মুম্বই তাদের সব ম্যাচ খেলে সেক্ষেত্রে তাদের কোনও আপত্তি নেই। বোর্ডের কাছে সিদ্ধান্ত বদলের আর্জি জানিয়েছে তারা।

খেলার মাঠ ঘোষণা করলেও কোন মাঠে দলগুলি প্রস্তুতি নেবে তা এখনও ঠিক করে উঠতে পারেনি বোর্ড। সম্ভবত রিলায়েন্স ক্রিকেট স্টেডিয়াম ও বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে অনুশীলন হতে পারে। আইপিএল-এর দ্বিতীয়ার্ধে দেশে কোভিড সংক্রমণ কমলে অন্য মাঠেও খেলার সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই। তবে সবটাই হবে পরিস্থিতি অনুযায়ী।