KKR vs MI, Venkatesh Iyer : মুম্বই জয় সম্ভব হত না ভেঙ্কটেশ না থাকলে! রানে ফিরেও নির্বিকার কেকেআর তারকা

#পুনে: অবশেষে এবারের আইপিএলে রান পেলেন ভেঙ্কটেশ আইয়ার। আজকের আগে পর্যন্ত তিন ম্যাচে সেভাবে পারফর্ম করতে পারেননি। গতবার আইপিএলের দ্বিতীয়াংশে দুবাইতে তিনি দলে ঢোকার পর বদলে গিয়েছিল কেকেআরের পারফরম্যান্স গ্রাফ। ছিটকে যেতে যেতে ফাইনাল খেলেছিল শাহরুখ খানের দল। এবার ভেঙ্কটেশ আইয়ারকে ৮ কোটি টাকায় ধরে রেখেছিল কেকেআর।

আরও পড়ুন – KKR vs MI, Shahrukh Khan : ‘রাসেলের সঙ্গে নাচব, তোমাকে জড়াব’, কামিন্সের ঝড় দেখে হতভম্ব কিং খান

মাঝের সময়টা টিম ইন্ডিয়ার টি টোয়েন্টি জার্সি পেয়েছেন। হার্দিক পান্ডিয়ার পরিবর্ত হিসেবে তাকে ভাবা হচ্ছে। কিন্তু আজ মুম্বই ইন্ডিয়ান্স যখন কেকেআরকে চেপে ধরেছিল, যখন বুমরাহ, মিলস, মুরুগানদের দাপটে রাহানে, শ্রেয়স আইয়ার, রানা, রাসেলদের হারিয়ে চাপে পড়েছিল কেকেআর তখন ভরসা দিয়েছেন ভেঙ্কটেশ। স্কোরবোর্ড বলছে ম্যাচের শেষে ৫০ রানে অপরাজিত তিনি। একটি ওভার বাউন্ডারি এবং হাফ ডজন বাউন্ডারি মেরেছেন।

কেকেআর জিতেছে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সর দুর্দান্ত ইনিংসে। কামিন্স ওই ইনিংস না খেললে কেকেআর যেমন জিততে পারত না, তেমনই এটাও সত্যি ভেঙ্কটেশ একটা দিক ধরে রাখতে না পারলে আজ জয়ের মুখ দেখতে পেত না শাহরুখ খানের দল। কাজেই তার ইনিংসের গুরুত্ব মোটেই কম নয়। অধিনায়ক শ্রেয়স আইয়ার বলে গেলেন ভেঙ্কটেশ ওপেনিংয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ওর ক্ষমতা সম্পর্কে সকলে ওয়াকিবহাল।

তবে ভেঙ্কটেশ নিজে মনে করেন আজকে সঠিক মনের মত টাইমিং করতে পারছিলেন না। কিন্তু ঠিক করে রেখেছিলেন শেষ পর্যন্ত টিকে থাকবেন। রাসেল, প্যাট কামিন্স এবং সুনীল নারিনদের মত পাওয়ার হিটারদের সঙ্গ দিয়ে যাবেন। সেই লক্ষ্যে সফল ভেঙ্কটেশ আইয়ার। আশা করছেন আজ রানে ফেরার পর তাকে আর পেছন ফিরে তাকাতে হবে না।

প্রয়োজনীয় আত্মবিশ্বাস এবং রান একবার যখন পেয়ে গিয়েছেন, এবার সেই ধারাবাহিকতা ধরে রাখা প্রধান চ্যালেঞ্জ। তবে মজা করে ভেঙ্কটেশ আইয়ার বলেন, শুধুমাত্র প্যাট কামিন্স ছাড়া কারো টাইমিং সঠিক হচ্ছিল না। আমার কাজ ছিল প্রথমে রাসেল এবং পরে প্যাটকে সমর্থন দেওয়া। খারাপ বল পেলে বাউন্ডারির বাইরে পাঠানো। সেই লক্ষ্যে ভেঙ্কটেশ আইয়ার আজ সফল তাতে সন্দেহ নেই।