SRH vs KKR, Umran Malik: ১৫০ কিলোমিটারে ভাঙলেন শ্রেয়সের স্টাম্প! উমরান মালিককে নিয়ে উচ্ছ্বসিত ক্রিকেট ভক্তরা

#মুম্বই: ভারতের নতুন পেস তারকা উমরান মালিককে নিয়ে উচ্ছ্বসিত ক্রিকেট ভক্তরা। তিনি ভবিষ্যতে মহাতারকা হতে চলেছেন সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। গতি প্রধান অস্ত্র। ডেল স্টেন বোলিং কোচ হয়ে আসার পর থেকে গতির পাশাপাশি উমরানের বলে বেড়েছে নিয়ন্ত্রণ। বুঝতে শিখেছেন আন্তর্জাতিক পর্যায়ে টিকে থাকতে গেলে শুধু গতি দিয়ে হবে না। সুইং, স্লো বল, ইয়র্কার – রপ্ত করতে হবে। সেটাই করলেন এদিন।

১৪৪, ১৪৬, ১৪৮ কিলোমিটার স্পর্শ করল তার বলের গতি। হাত থেকে যেন আগুন বের হল। কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার এই মুহূর্তে জীবনের অন্যতম সেরা ফর্মে আছেন। তাকেও ব্যাট নামানোর সময় দিলেন না উমরান। যা দেখে প্রবল উচ্ছ্বসিত সুনীল গাভাসকার থেকে ইয়ান বিশপ। গাভাসকার মনে করেন উমরান হতে চলেছেন ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যৎ।

এই মুহূর্তে যে কজন ফাস্ট বোলার উঠে আসছেন, তাদের সকলের চেয়ে গতিতে এগিয়ে কাশ্মীরের উমরান। শেলডন জ্যাকসনকে আউট করলেন বুদ্ধিদীপ্ত বাউন্সার দিয়ে। আগের বলে ছয় হজম করতে হলেও, ভয় পেয়ে যাননি। উল্টে আরও বেশি আগ্রাসনের সঙ্গে বাউন্সার করেছেন। এটাই একজন ফাস্ট বোলারের চরিত্র হওয়া উচিত মনে করেন গাভাসকার।

একটু সময় পেলে এই ছেলে অনেক দূর যাবে নিশ্চিত সানি। রবি শাস্ত্রী পর্যন্ত জানিয়েছিলেন চোখ বন্ধ করে উমরান মালিক ভারতের জার্সি গায়ে চাপাবে। কিন্তু ফাস্ট বোলারটির যত্ন নিতে হবে বিসিসিআইকে। সিনিয়র দলের সঙ্গে রাখতে হবে। মাঝে মাঝে বিদেশ সফরে পাঠাতে হবে আত্মবিশ্বাস সঞ্চয় করার জন্য। তবে আপাতত এটা নিশ্চিত উমরান মালিক নিজের গতি দিয়ে ব্যাটসম্যানদের হাঁটু কাঁপিয়ে দিচ্ছেন।