দীপাবলীর পার্টি বাতিল রাহুল দ্রাবিড়ের কড়া নির্দেশে, সিডনি পৌঁছল ভারত

#সিডনি: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর যেমন ভারতে সেলিব্রেশন চলছে, তেমনই সুদূর অস্ট্রেলিয়ার মাটিতেও চলছে সেলিব্রেশন। প্রচুর পরিমাণে ভারতীয়রা আছেন অস্ট্রেলিয়ায়। কেউ ভারত থেকে গিয়েছেন, কেউ গিয়েছেন দুবাই থেকে। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারালেও আনন্দে গা ভাসিয়ে দিতে নারাজ টিম ইন্ডিয়া।

আরও পড়ুন – সিং ইজ কিং! জাহির, ইরফানের পর অর্শদীপকে পরবর্তী রত্ন সার্টিফিকেট কুম্বলের

অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় স্পষ্ট নির্দেশ দিয়েছেন কোনও দীপাবলীর পার্টি হবে না আলাদা করে। ক্রিকেটাররা সিডনিতে পৌঁছানোর পর নিজেদের স্ত্রী অথবা পরিবারের সঙ্গে হোটেলে খেয়েছেন, কেউ জিমে সময় কাটিয়েছেন। রোহিত এবং রাহুল স্পষ্ট জানিয়ে দিয়েছেন পাকিস্তান ম্যাচ অতীত।

এবার সামনে তাকাতে হবে। নেদারল্যান্ডস, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকার মত প্রতিপক্ষ আছে সামনে। তাই হালকা করে দেখার সুযোগ নেই। মাটিতেই পা রাখতে হবে। ফোকাস ধরে রাখাটাই চ্যালেঞ্জ। এশিয়া কাপেও পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে পারেনি ভারত। তাই পুরনো ব্যর্থতা থেকে শিক্ষা নিতে চান কোচ এবং অধিনায়ক।

দলের পাক জয়ের নায়ক বিরাট কোহলি নিজেও মনে করেন পেছন দিকে না তাকিয়ে লক্ষ্য রাখা উচিত সামনে। বিশ্বকাপের সব ম্যাচ কঠিন। সবাই কোয়ালিফাই করে খেলতে এসেছে যখন কেউ কাউকে ছাড়বে না। সেখানে একটা পাকিস্তান ম্যাচ জিতে আনন্দ করার কিছু নেই। ভারতের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া, ট্রফি জেতা। সেটা হলেই একমাত্র সেলিব্রেশন হবে। তার আগে কিছু নয়।

সূর্য কুমার, কে এল রাহুল, হার্দিক, চাহাল, শামি – প্রত্যেকেই চোয়াল শক্ত। গতবার দুবাইতে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হেরে সলিল সমাধি নিয়েছিল ভারতের কাপ জয়ের স্বপ্ন। তাছাড়া দীর্ঘদিন হয়ে গেছে ভারত আইসিসির কোনও টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হতে পারেনি।

এটাই বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি দলের কাছে প্রধান চ্যালেঞ্জ। যে স্বপ্ন ধুলোয় মিশে গিয়েছিল আরব আমিরাতে, অস্ট্রেলিয়ার মাটিতে সেই স্বপ্ন পূর্ণ করেই দেশে ফিরতে চান মেন ইন ব্লু। তাই নো সেলিব্রেশন বোর্ড ঝুলছে প্রত্যেকের ঘরে।