একজন বিশ্বজয়ী অধিনায়ক, অপরজনের কাছে বিশ্বজয়ের হাতছানি, কী কথা হল দুজনের

#অ্যাডিলেড: ২০০৯ সালের পর আরও একবার টি-২০ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড দল। ২০১৯ সালে প্রথমবার ৫০ ওভারে বিশ্বকাপ জিতেছিল ব্রিটিশর। অধিনায়র ছিলেন ইয়ন মর্গ্যান। ৩ বছরের ব্যবধানে আরও একবার বিশ্বজয়ের হাতছানি জস বাটলারের দলের সামনে। টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ভারতকে হারানোর পর ইংল্যান্ডের বিশ্বজয়ী অধিনায়ক মর্গ্যানের সঙ্গে এক সাক্ষাৎকারে কথা হল জস বাটলারের।

সেমিফাইনালে ভারতকে ১০ উইেকেটে হারের পর একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকার দেন জস বাটলার। সেখানে সঞ্চালক ও বাটলার ছাড়াও উপস্থিত ছিলেন ইয়ন মর্গ্যান। সেখানেই নিজের দলের এদিনের ম্যাচের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেন বাটলার। মেগা ফাইনালে নামার আগে বাটলারকে মর্গ্যান কোনও টিপস দেবেন কিনা সেটা জানতে চান সঞ্চালক। জবাবে বাটলারের প্রশংসা করে মর্গ্যান বলেন, ইংল্যান্ড ফাইনালে,’এর থেকে বেশি ভালো কিছু হতে পারেনা।’ এছাড়া মর্গ্যান বলেন,’আমি এই লোকটিকে কোন উপদেশ দিতে পারি না – সে আজ তার সর্বকালের সেরা খেলায় অধিনায়কত্ব করেছে।’ বাটলারের অধিনায়কত্বে মর্গ্যান যে ভরসা রাখছে, আলাদা করে টিপসের কোনও প্রয়োজন নেই সেটাই বুঝিয়ে দেন ইয়ন মর্গ্যান।

প্রসঙ্গত, ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করে ভারত। সর্বোচ্চ ৬৩ রান করেন হার্দিক পান্ডিয়া। ৫০ রান করেন বিরাট কোহলি। রান তাড়া করতে নেমে কোনও উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ব্রিটিশ লায়ন্সরা। ৮৬ রান করে অ্যালেক্স হেলস ও ৮০ রান করে জস বাটলার অপরাজিত থাকেন।