বাংলাদেশের বিরুদ্ধে নিয়ম রক্ষার ম্যাচে দ্রুততম ডবল সেঞ্চুরি করে রেকর্ড ঈশান কিষানের

#চট্টগ্রাম: সিরিজ হার নিশ্চিত হয়ে গেছে আগেই। শেষ ওয়ানডেতে এসে বাংলাদেশের বোলারদের ওপর ঝাল মেটাচ্ছেন ভারতীয় ব্যাটাররা। তাসকিন-মোস্তাফিজদের নিয়ে রীতিমত ছেলেখেলায় মেতেছেন ইশান কিশান আর বিরাট কোহলি। ১৫ রানে প্রথম উইকেট হারানোর পর কিশান-কোহলি মিলে এরই মধ্যে গড়েছেন ২৮০ রানের জুটি। এর মধ্যে বেশি ভয়ংকর কিশান।

৮৫ বলে ঝোড়ো সেঞ্চুরি করা এই বাঁহাতি ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরিটিকে রূপ দিয়েছেন ডাবলে, ১২৬ বলেই। যেটি কিনা ওয়ানডে ইতিহাসের দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড। ফেরার পথে কিষাণ অভিনন্দন পেলেন বাংলাদেশ দলেরও।

লিটন দাস তো অনেকটা পথ দৌড়ে গিয়ে অভিনন্দন জানিয়ে এলেন লিটনও। কিষাণের ইনিংসটি ছিল এমনই বিশেষ কিছু। আউট হওয়ার আগে কোহলির সঙ্গে কিষাণের জুটিতে উঠেছে ২৯০ রান। বাংলাদেশের বিপক্ষে যে কোনো উইকেটে ওয়ানডেতে এখন এটিই সর্বোচ্চ।

তাসকিনকে তুলে মেরেছিলেন। লং অনে অবশেষে লিটন দাসের হাতে ধরা পড়লেন। ১৩১ বলে ২১০ রানের রেকর্ড ইনিংস খেলার পর থামলেন ঈশান কিষাণ। ২৪ বাউন্ডারি এবং দশটি ছক্কা মারেন ঈশান। এরপর বিরাট কোহলি একদিনের ক্রিকেটে নিজের শত রান করে ফেললেন। ছয় মেরে সেঞ্চুরি করেন বিরাট। ২০১৯ আগস্ট মাসের পর একদিনের ক্রিকেটে এটাই তার প্রথম সেঞ্চুরি।