দিমিত্রি, হুগো জুটিতে কঠিন ম্যাচে গোয়াকে হারিয়ে জয়ের সরণিতে ফিরল মোহনবাগান

এটিকে মোহনবাগান – ২
( দিমিত্রি, হুগো)

এফ সি গোয়া – ১
( আনোয়ার)

কলকাতা: বুধবার যুবভারতী স্টেডিয়ামে গোয়ার বিরুদ্ধে একদিক থেকে দেখতে গেলে প্রতিশোধ ম্যাচ ছিল এটিকে মোহনবাগানের। প্রথম সাক্ষাতে ০-৩ হারের যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল সবুজ মেরুনকে। ৯ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় মোহনবাগান। দিমিত্রি বক্সের ডান দিক থেকে একটা দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন। কিন্তু ২৬ মিনিটে এদুর ফ্রিকিক থেকে সমতা ফিরিয়ে আনেন আনোয়ার আলি।

শেষ দু’ম্যাচে জয় অধরা। একইসঙ্গে চোট-আঘাতের নাগপাশে এটিকে মোহনবাগান। বুধবার আইএসএলের ম্যাচে যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগানের প্রতিপক্ষ ছিল এফসি গোয়া। স্কোয়াড গঠন করতেই সমস্যায় ছিলেন সবুজ-মেরুন কোচ হুয়ান ফেরান্দো। সর্বসাকুল্যে তাঁর হাতে ছিল ১৬-১৭ জন ফিট ফুটবলার।

চোটের কবলে একাধিক প্লেয়ার মরশুমেরই বাইরে। এফসি গোয়ার বিরুদ্ধে রিজার্ভ বেঞ্চ ভরবে কাদের নিয়ে, ফেরান্দোর কপালে চিন্তার ভাঁজ। তবুও দুই স্প্যানিশ কোচের লড়াইয়ে কার্লোস পেনার দলকে হারাতে আত্মবিশ্বাসী ছিলেন সবুজ-মেরুন কোচ। জনি কাউকোর মতো স্কিমার-স্ন্যাচার এবং গোলগেটারের অভাব। ফিনল্যান্ডের ফুটবলার চোট পেয়ে দেশে ফিরে নিশ্চয়ই দেখছেন, মাঠে নামলে সতীর্থদের হাঁটু কীভাবে কাঁপছে।

দ্বিতীয়ার্ধ জিততে গেলে আক্রমনাত্মক হতেই হত মোহনবাগানকে। ৫৪ মিনিটে দ্বিতীয় গোল তুলে নিল এটিকে মোহনবাগান। আশিকের বল ধরে দিমিত্রি বাড়ালেন হুগো বুমুকে। ফরাসি তারকা গোল করতে ভুল করেনি। কিন্তু আবার সুযোগ পেয়েছিল গোয়া। এডুর ফ্রিকিক থেকে আনোয়ারের শট ক্রসপিসে প্রতিহত হয়।

তবে এরপরেও দিমিত্রি পাস থেকে আশিক অবিশ্বাস্য মিস না করলে মোহনবাগানের পক্ষে জয়ের ব্যবধান বাড়তে পারত। গোয়া অবশ্য শেষ পর্যন্ত আক্রমণ চালিয়ে গেল। কিন্তু হামিল, প্রীতম, শুভাশিস, ম্যাক হিউরা আর ভুল করেননি। ফলে তীব্র প্রতিদ্বন্দিতামূলক ম্যাচে শেষ পর্যন্ত জিতেই মাঠ ছাড়ে সবুজ মেরুন। ১২ ম্যাচ ২৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়ে গেল সবুজ মেরুন। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন দিমিত্রি।