`মেসির অপেক্ষায় আছি আমি’! আর্জেন্টাইন তারকার সঙ্গে ঝামেলা নেই দাবি এমবাপের

#প্যারিস: বিশ্বকাপ ফাইনালের পর আর্জেন্টিনার জয়োৎসবের অন্যতম উপলক্ষ ছিলেন কিলিয়ান এমবাপ্পে। একাধিকবার তাঁকে নিয়ে হাসিঠাট্টায় মেতেছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ এবং তার সতীর্থ খেলোয়াড়রা। ফাইনালের পর ড্রেসিং রুমে এমবাপ্পের জন্য এক মিনিটের নীরবতা’র পর বুয়েনস এইরেসে ফিরে ‘পুতুল এমবাপ্পে’ নিয়েও মজা করেছিলেন আর্জেন্টাইন খেলোয়াড়রা।

এমনকি একই দলের হয়ে খেললেও মেসিও মজেছিলেন এই আনন্দে। দৃষ্টিকটু সেই উদ্‌যাপনে আপত্তি জানিয়ে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে চিঠিও পাঠিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশন । ক্ষোভ প্রকাশ করেছেন ফরাসি ক্রীড়ামন্ত্রীও। তবে এমবাপ্পে এ বিষয়ে মাথা ঘামাতে রাজি নন বরং উদ্‌যাপন নিয়ে আলাপে সময় নষ্ট মনে করেন তিনি, উদ্‌যাপন নিয়ে আমার সমস্যা নেই।

আরও পড়ুন – পাকিস্তানের কাছে পিছিয়ে পড়েই অধিনায়ক থেকে নির্বাচক বদলেছে ভারত! বিস্ফোরক রামিজ

এসব নিরর্থক বিষয়ে সময় নষ্টের মানে হয় না। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, ক্লাবের জন্য নিজের সেরাটা দেওয়া।’তবে ফাইনালে সেই হার যে মন থেকে মুছে ফেলতে পারবেন না, সেটা জানিয়ে দিয়েছেন এমবাপে। বলেছেন, মনে হয় না এত সহজে ওই স্মৃতির থেকে মুক্তি পাব। কখনওই হয়তো সেটা সম্ভব হবে না। তবু ক্লাবের হয়ে খেলার জন্য ফিরে এসেছি।

১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালে হারের তিন দিন পরই পিএসজির অনুশীলনে ফিরেছিলেন এমবাপ্পে। এত দ্রুত ফিরে আসার মাধ্যমে কী বার্তা দিতে চেয়েছিলেন জিজ্ঞেস করা হলে ফরাসি ফরোয়ার্ডের জবাব, ‘সাধারণ বার্তা। জাতীয় দলের সঙ্গে কী হয়েছে, সেটার সঙ্গে ক্লাবের সম্পর্ক নেই। পিএসজি আলাদা সত্ত্বা।

এখানে সম্ভাব্য সব ট্রফি ফিরিয়ে আনতে আমি বদ্ধপরিকর।’বিশ্বকাপ ফাইনালের ১০ দিন পর স্ত্রাসবুর্গ ম্যাচ দিয়ে লিগ ওয়ানর লড়াই শুরু করে দিয়েছেন এমবাপ্পে। খেলেছেন বিশ্বকাপ থেকে ফিরে আসা পিএসজির খেলোয়াড় নেইমার, মারকিনিওসরা।তবে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি এখনো পিএসজিতে ফেরেননি। কাতার থেকে বিশ্বকাপ জিতে আর্জেন্টিনায় গেছেন।

এর পর ক্রিসমাসের ছুটি কাটিয়ে আরও কিছুদিন থেকে যাচ্ছেন রোসারিওতে। পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের জানিয়েছেন, নতুন বছরের প্রথম সপ্তাহে ক্লাবে যোগ দেবেন মেসি।এমবাপ্পেও বললেন, তিনি ও তাঁর দল মেসির অপেক্ষায়, আমরা লিওর ফেরার অপেক্ষায় আছি। একসঙ্গে জেতা শুরু করব, আবার গোল করব।

ম্যাচের পর মেসির সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল এমবাপেকে।তার কথায় ম্যাচ শেষ হওয়ার পর মেসিকে শুভেচ্ছা জানিয়েছিলাম। সারা জীবনের সবচেয়ে বড় পুরস্কার পেল। আমার কাছেও সুযোগ ছিল। কিন্তু আমি ব্যর্থ হয়েছি।