খাঁচার বাইরে দাঁড়িয়ে সিংহকে উপহাস করার ভিডিও ভাইরাল

ভিডিওটিতে দেখা যাচ্ছে দুইজন মহিলা সিংহের খাঁচার বাইরে বসে তাকে উপহাস করছে। যে কারণে সিংহকেও বিরক্ত বোধ করতে দেখা গেছে। সুশান্ত নন্দা ভারতীয় বন পরিষেবার একজন অফিসার ভিডিওটি পোস্ট করার পরে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভের সৃষ্টি হয়েছে। টুইটারে ভিডিওটি যিনি আপলোড করেছেন তার নাম হল অ্যাঞ্জি করণ।

মিস্টার সুশান্ত নান্দা ভিডিওটি শেয়ার করার সময় তিনি ক্যাপশনে লিখেছেন “সিংহ হয়ে জন্ম নেওয়া অভিশাপ হতে পারে। মানুষ কিভাবে এতটা সংবেদনহীন হতে পারে ।”

ভিডিওটি যা দেখা গেছে তাতে এটি পরিষ্কার যে ওই দুই মহিলা খাঁচার বাইরে বসে সিংহকে উপহাস এবং বিরক্ত করার সঙ্গে সঙ্গে পোস দিয়ে এই বন্য বিড়ালের সঙ্গে ছবিও তুলছেন।

অ্যাঞ্জি করণ আপলোডার ক্যাপশনে লিখেছেন “কোনও অন্যায় না করার জন্য কারাগারে আছেন এমন কাউকে নিয়ে হাসছেন এবং উপহাস করছেন! আপনি কি মনে করেন যে এই দুই মহিলা তখন কি সিংহকে উপহাস করতে পারবেন যদি ভূমিকাগুলি বিপরীত হয়?” আপলোডার ক্যাপশনে লিখেছেন৷ ” ভিডিওটি এখানে দেখুন-

 

নন্দা এই পোস্টটি শেয়ার করার পর থেকে এখনো অবধি প্রায় ২৪ হাজার ভিউ অর্জন করেছে এঁবং ভীষণভাবে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।

ভিডিওটি দেখে এক টুইটার ইউসার লিখেছেন“সিংহদের এইসবের শিকার হওয়া উচিত নয়! ” ওয়ান ওয়ে মিররই হয়ত এর সেরা বিকল্প।”

অন্যজন মন্তব্য করেছেন , “সাধারণ জনগণের বিনোদনের জন্য যে কর্তৃপক্ষ এই সুবিধা তৈরি করেছে তাদের দোষারোপ করুন। আমি নিশ্চিত অনেক বন কর্মকর্তা, পশু চিকিৎসক তাদের বিশেষজ্ঞ মতামত এবং পরামর্শ দেবেন।”

এমনি অনেক মন্তব্য এবং প্রতিক্রিয়া দিয়ে ইউসাররা প্রতিবাদ এবং নিন্দের ঝড় তুলেছেন সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি ছড়িয়ে যাওয়ার পর।