দিল্লির হাড় কাঁপানো শীতকে উপহাস হায়দ্রাবাদের ইউটিউবারের, ভিডিও ভাইরাল

শিল্পী অনুজ গুরওয়ারা ৫৩ সেকেন্ডের একটি ছোট ক্লিপে দিল্লির শীতকে কবিতার ছলে ছন্দ মিলিয়ে উপহাস করেছেন এবং ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন। তার প্রতিটি শব্দে তিনি কনকনে শীতের মরসুমে দিল্লির লোকেদের অবস্থার কথা তুলে ধরেছেন এবং দিল্লির পরিস্থিতির সঙ্গে হায়দ্রাবাদের তুলনা দিয়েছেন।

শীতের সময় দিল্লি সহ সমগ্র উত্তর ভারত ঘন কুয়াশা আর শৈত্য প্রবাহের কবলে পড়ে বিভিন্ন সমস্যার শিকার হয়। দিল্লির হাড়হিম করা ঠান্ডায় মানুষ দিকভ্রান্ত হয়ে পড়ে। ঠান্ডায় দিল্লির পরিস্থিতি এখন খুবই শোচনীয়। মঙ্গলবার, দিল্লির তাপমাত্রা অনেক নেমে যায়। সাফদারজং এ সর্বনিম্ন তাপমাত্রা ৪.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে যা দিল্লিবাসীদের জন্য একটা স্বস্তির খবর ছিল কারণ সোমবারের প্রথম দিকে থার্মোমিটারটি ১.৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছিল, যা মরসুমের সর্বনিম্ন বলে রেকর্ড করা হয়েছে । এই চরম পরিস্থিতি দিল্লিবাসীদের পুরোপুরি কাবু করে ফেলেছিল। বিছানা থেকে ওঠা , বাইরে বেরোনো এবং দৈনন্দিন কাজকর্ম শেষ করার ব্যাপারটা খুবই চ্যালেঞ্জিং হয়ে উঠেছিল।

এই ছোট্ট ভিডিও ক্লিপটিতে শিল্পী অনুজ গুরওয়ারা দিল্লিবাসীর জন্মস্থান নিয়ে সারাবছর গর্ব করার ব্যাপারটাকে উপহাস করেছেন।তার ছন্দ মিলিয়ে কথা বলার ভঙ্গিমা সোশ্যাল মিডিয়াতে ভিডিওটিকে ভাইরাল বানিয়ে দিয়েছে।

এখন বরফ-ঠান্ডা আবহাওয়ার কারণে দিল্লিবাসীর হাড় ঠাণ্ডা হয়ে যাচ্ছে। শহরে তিনি চিৎকার করে বলতে গিয়েছিলেন যে কীভাবে তাদের চ্যাটারিং টিথ এখন ‘চিট-চ্যাট’ কে অবলম্বন করেছে, যা দিল্লিবাসীদের অভিযোজিত বৈশিষ্ট্য বলে পরিচিত।

তিনি সারা বছরে দিল্লিবাসীর অবস্থাকে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। শীতকাল বাদে দিল্লিবাসীদের কিভাবে বায়ু দূষণের মোকাবিলায় বাড়িতে এয়ার পিউরিফায়ার ব্যবহার করতে হয় , উল্টোদিকে কনকনে ঠান্ডার হাত থেকে রেহাই পেতে ঘরে হিটার চালিয়ে বসতে হয়। একইভাবে তিনি হায়দ্রাবাদের আরামদায়ক মাঝারি তাপমাত্রার তুলনা করতে শুরু করেন যেখানে হায়দ্রাবাদের মানুষরা প্রতিটি মরসুমকেই পুরোপুরিভাবে উপভোগ করে। শীত হোক বা গ্রীষ্ম হোক বা বর্ষা কোন ক্ষেত্রেই হায়দ্রাবাদের আবহাওয়া চরমে ওঠেনা এবং মানুষকে অস্বস্তিতে ফেলে না।

ভিডিওটি এখানে দেখুন-

গত ৬ই জানুয়ারী ভিডিও ক্লিপটি টুইটারে শেয়ার করেন শিল্পী অনুজ গুরওয়ারা। ভিডিওটি শেয়ার করে তিনি ক্যাপশন দিয়েছিলেন ” বেটা সোয়েটার পেহেনও। ” সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি ছড়িয়ে যাওয়ার পর হওয়ার পর বহু ইউসাররা ভিন্ন কমেন্ট পোস্ট করেছেন।