অবিকল যেন মেসির ঝলক পায়ে, তরুণ আর্জেন্টাইন প্রতিভায় মুগ্ধ বার্সেলোনার কিংবদন্তিরা

#বার্সেলোনা: আর্জেন্টিনার কিংবদন্তী ফুটবলার লিওনেল মেসি বার্সিলোনার ক্লাবে খেলে যাওয়া অন্যতম সেরা ফুটবলার বলে মনে করা হয়। ২০২১ এ বার্সিলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন মেসি। সাত বারের ব্যালন ডি অর বিজেতা মেসি বার্সিলোনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। স্প্যানিশ ক্লাবের হয়ে তিনি যেমন ক্লাবকে অনেক সম্মান এনে দিয়েছেন , তেমন নিজেও অনেক সম্মান পেয়েছেন।

২০ বছরেরও বেশি সময় বার্সিলোনার হয়ে খেলেছেন মেসি। এল এম টেনের বার্সিলোনা ছাড়ার পর স্প্যানিশ ক্লাব বেশ কিছুদিন তার অভাব বোধ করেছে, দলের পারফরম্যান্সও আশানূরুপ হয়নি।। কিন্তু জাভি হার্নান্দেজ দলের দায়িত্ব নেওয়ার পর ও বেশ কয়েকজন ম্যাচ জেতানো ক্ষমতাবাহী ফুটবলার আশার পর ঘুরে দাঁড়িয়েছে এই ঐতিহ্যবাহী স্প্যানিশ ক্লাব।

আরও পড়ুন – ‘পৃথিবীর সেরা ব্যাটসম্যান আমি, কোহলি দ্বিতীয়’, অবাক দাবি করে ভাইরাল পাক ব্যাটার

এই মরসুমে মাত্র একজন ফুটবলারকেই সই করিয়েছে বার্সিলোনা। তিনি হলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস রোমান। ১৮ বছর বয়সী এই প্রতিশ্রুতিমান ফরোয়ার্ড আর্জেন্টাইন ক্লাব ফেরোর থেকে বার্সিলোনার রিজার্ভ দল বারকা এতলেতিক দলে যোগ দিয়েছেন। এই দল স্পেনের তৃতীয় ডিভিশনের ফুটবল লিগে খেলবে। লুকাস রোমানকে নিয়ে বার্সিলোনা টিম ম্যানেজমেন্ট ও সমর্থকদের উন্মাদনা তুঙ্গে।

ফেরো ক্লাবের সভাপতি ড্যানিয়েল পানদলফি স্প্যানিশ এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বার্সিলোনার তরফে তাকে জানানো হয়েছে, লুকাস রোমান তাদের মেসিকে মনে করিয়ে দিচ্ছে। তিনি বলেন, তারা আমায় জানিয়েছে, এই ১৮ বছরের ফুটবলারের মধ্যে এমন কিছু তারা দেখেছে , যা লিওনেল মেসির কথা তাদের মনে করাচ্ছে।

বার্সা সমর্থক জানান, তার সঙ্গে মেসির তুলনা করার কোনো প্রয়োজন নেই, তাকে নিজের কেরিয়ার বানাতে দাও, অনবরত তুলনা করা হতে থাকলে তার পক্ষে ভালো হবে না। মেসির মত প্রতিভাকে একজন মানুষ তার জীবনে একবারই দেখতে পান। একটাই মেসি হয়, যেমন করে একটাই পেলে, একটাই মারাদোনা, একটাই ক্রুফ, একটাই মদ্রিচ, একটাই সিআরসেভেন।

লুকাসের বা পায়ের কন্ট্রোল নিয়ে ইতিমধ্যেই বড় বয়ান দিয়েছেন বুসকেটস। মেসির প্রাক্তন সতীর্থ মনে করেন লুকাস দুটো বছর নিজেকে মানিয়ে নিতে পারলে স্প্যানিশ ফুটবলে নতুন ঝড় তুলবে।