শত শত কুমিরে ঘেরা সরু জলপথ দিয়ে এগিয়ে চললো নৌকা , দেখুন এই ভয়ঙ্কর ভিডিওটি

আমরা নিজেদের প্রয়োজনে এক স্থান থেকে আর এক স্থানে যেতে আমাদের পরিবহন ব্যবস্থাকে কাজে লাগিয়ে থাকি। তবে আমাদের অর্থনৈতিক ক্ষমতা অনুযায়ী আমরা সেগুলো ব্যবহার করে থাকি। আমরা কোথাও যাওয়ার জন্য ট্রেন, বাস, জাহাজ, বিমান কিংবা নৌকার মধ্যে কোন পরিবহন ব্যবাস্থাকে বেছে নেব সেটা ওই জায়গার টপোগ্রাফি, জিওগ্রাফিকাল ম্যাপের এবং অ্যাক্সেসযোগ্যতার ওপরও খানিকটা নির্ভর করে।

সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে যে একটি ছোট নৌকা নাম না জানা একটি নদীর ছোট সরু কাদামাখা পথ দিয়ে এগিয়ে যাচ্ছে এবং আশ্চর্য্যের ব্যাপার ওই জলে চারদিকে শত শত বড় মাপের কুমির ভিড় জমিয়ে আছে । ভিডিওটি এখানে দেখুন-


কুমির সবচেয়ে ভয়ংকর এবং বিশাল আকারের সরীসৃপ। এরা খুবই চতুর শিকারী , বেশিরভাগ সময় জলের নিচে লুকিয়ে থাকে এবং সুযোগ বুঝে শিকারের ওপর ঝাঁপিয়ে পড়ে আক্রমণ করে। তবে জলের নিচে লুকিয়ে থাকলে তাদের সনাক্ত করা খুবই কঠিন হয়ে পড়ে।

ভিডিওটিতে দেখা গেছে একটি নৌকা শত শত কুমিরে ঘেরা একটি কাদামাখা জলাভূমির ছোট সরু পথ ধরে এগিয়ে যাচ্ছে। যতই এগোচ্ছে, চারিদিকে শুধু বৃহৎ আকারের কুমিরের ভিড়। আপনি নিশ্চয় একবার ভাববেন যে যদি নৌকাটি কোন কারণে উল্টে যায় তাহলে ফল কতটা ভয়ঙ্কর হতে পারে। ভাবলেই গায়ে শিহরণ দিয়ে ওঠে।

নৌকাটির ওই বিপদজনক পথ দিয়ে যাওয়ার পিছনে কি কারণ ছিল তা জানা না গেলেও এটা বলা যেতে যে খুব প্রয়োজন না হলে এমন সাহস না দেখানোয় ভালো। এমন ভয়ঙ্কর অভিজ্ঞতা অর্জন করতে সত্যি লোহার মতো মজবুত শরীর এবং হৃদয় থাকা দরকার। যারা ওই নৌকায় ছিলেন তার সাহসের প্রশংসা করতে হয়।

ভিডিওটি টুইটারে শেয়ার পর থেকে ১৭.৪ মিলিয়ন ভিউস এবং ১৪৮.৯ হাজারেরও বেশি লাইকস পেয়েছে।