১২০০ এমএল এর গ্লাসে আখের রস

Viral Sugarcane Juice: ভাইরাল জাম্বো গ্লাসে আখের রস! ১ লিটারের বেশি পাবেন

উত্তর ২৪ পরগনা: গরমের মরশুমে ব্যাপক ভাইরাল “জাম্বো গ্লাসে আখের রস”। কী বিশেষত্ব রয়েছে এই আখের রসে! তা জানতে, আর এই রসের স্বাদ নিতে আপনাকে আসতে হবে চাঁদপাড়া দু’নম্বর রেল বাজার এলাকায়। সাধারণত আমরা গ্রামবাংলায় রাস্তার ধারে বিভিন্ন সময়ে দেখে থাকি ভ্যানে আখের রস বিক্রি হতে। গরমের সময় তৃষ্ণা মেটাতে পাশাপাশি শরীর ঠান্ডা রাখতে মানুষজনও বেছে নেয় এই পানীয়। তার মধ্যে একটু বরফ মেশালে তো আর কোন কথাই নেই।

কিন্তু স্বাস্থ্য সচেতন মানুষেরা রাস্তার ধারে খোলামেলা পরিবেশে থাকা আখের রস থেকে অনেকটাই দূরে থাকেন। সেই জায়গায় দাঁড়িয়ে অত্যাধুনিক মেশিন ব্যবহার করে হাইজিন মেনটেন করে, চাঁদপাড়া দু’নম্বর রেল বাজার এলাকায় আখের রস বিক্রির ছোট্ট দোকান চালু করেছেন বিক্রেতা প্রশান্ত পাত্র। বেসরকারি সংস্থায় কাজ করলেও নিজের কিছু করে দেখানোর তাগিদ থেকেই, ছেলের নামে দেওয়া এই দোকান সামলেই এখন রীতিমতো হাসি ফুটেছে পরিবারে।

আরও পড়ুনTourism: সিকিম-কালিম্পং যাচ্ছেন? খরচ চারগুণ বেড়েছে, নাজেহাল পর্যটকরা, কারণ…

দোকানে দশ টাকা, কুড়ি টাকায় আখের রস বিক্রি হলেও সোশ্যাল মিডিয়ার দৌলাতে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে এই প্রীতম জুস সেন্টারে পাওয়া বৃহৎ আকৃতির ১২০০ এমএল এর গ্লাসে আখের রস। মাত্র ৫০ টাকায় এই আখের রস এক বারে শেষ করতে পারছেন না কেউই। অনেকেই আবার বন্ধু-বান্ধবদের সঙ্গে নিয়ে এসে মিলিতভাবে কিনে, খাচ্ছেন এই জাম্বো গ্লাসের এক গ্লাস আখের রস।

শুধু তাই নয়, নোংরা বরফ জল না ব্যবহার করে অত্যাধুনিক এই মেশিনের কুলিং সিস্টেমেই আখের রস হয়ে যাচ্ছে ঠান্ডা। এখন প্রতিদিনই এই আখের রস খেতে দূর দূরান্ত থেকে উৎসাহী ভোজন রসিকদের ভিড় জমছে চাঁদপাড়ায়। অনেকেই আবার এই জাম্বো আখের রস কে বিশেষ আখ্যা দিয়ে ডাকছেন “ঢ্যামনা গ্লাসের আখের রস” বলেও। তবে এই ভাইরাল জাম্বো গ্লাসে আখের রস বিক্রি করেই এখন মুখে হাসি ফুটছে বিক্রেতার।

Rudra Narayan Roy