MS Dhoni: এই বয়সে যা করে দেখালেন ধোনি, একেবারে চুপ সমালোচকরা, রইল ভাইরাল ভিডিও

চেন্নাই: বয়স ৪১ পেরিয়েছে। কিন্তু তা যদি শুধুই সংখ্যা তাঁর কাছে। তাঁর এনার্জি, তাঁর ক্রিকেট বুদ্ধি, তাঁর ব্যাটিংয়ে ক্ষিপ্রতা সবকিছুই যেন আগের মতন। ধারাবাহিকভাবে ক্রিকেট না খেলার কারণে কিছু সমস্যা থাকলেও নাম যার এমএস ধোনি তার দ্বারা সবকিছুই সম্ভব। এমনি এমন তো আর বলা হয় না,’ধোনি হ্যায় তো মুমকিন হ্যায়’। পঞ্জাব কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে শেষ চার বল ব্যাট করলেন ধোনি। শেষ দু বলে দুটি বিশাল ছক্কা মেরে যেন আর একবার সমালোচকদের বুঝিয়ে দিলেন, ‘এম এস ধোনি, নাম হি কাফি হ্যায়’। আর চিপক জুড়ে একটাই কথা, ‘মাহি মার রাহা হ্যায়’।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে বিরুদ্ধে শেষ ওভারে প্রথম বলে আউট হন রবীন্দ্র জাদেজা। ৫ বল বাকি থাকতে মাঠে নামেন এম এস ধোনি। তার আগে দুটি ওভারে অর্শদীপ সিং ও কাগিসো রাবাডা ভালো বোলিং করেন। যার কারণে মনে হচ্ছিল যে স্কোরটা সিএসকের দুশোর বেশি হওয়ার কথা তা দুশোর আগেই আটকে যাবে। স্যাম কারণের প্রথম বলটা মিস করে ধোনি। তারপরের বলে সিঙ্গেল। শেষ দুটি বল ফের স্ট্রাইকে আসেন মাহি। পঞ্চম বলে পয়েন্টের উপর থেকে বল বাউন্ডারি পার আর ষষ্ঠ বলে মিড উইকেটে ওপর থেকে ধোনি স্পেশাল গগনচুম্বি ছক্কা। ধোনির দুটি ছয়ের সৌজন্যেই সিএসকের স্কোর পুরো ২০০-তে পৌছয়। ৪ বলে ২টি ছয়ের সৌজন্যে ১৩ রান করে অপরাজিত থাকেন ধোনি।

আরও পড়ুনঃ IPL 2023: বোলারদের উড়েছে রাতের ঘুম, আইপিএলের ইতিহাসে হল এমন রেকর্ড, যা আগে কখনও হয়নি

প্রসঙ্গত, ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন এমএস ধোনি। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০০ রান করে চেন্নাই। ডেথ ওভারের রানের গতিবেগ একটু না কমলে এই স্কোর আরও বড় হতে পারত। এদিন চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলেন কনওয়ে। এছাডা রুতুরাজ গায়কোয়ার ৩৭, শিবম দুবে ২৮ রান করেন। পঞ্জাবের হয়ে একটি করে উইকেট নেন অর্শদীপ সিং. স্যাম কারন, রাহুল চাহার ও সিকন্দর রাজা। তবে শেষ ওভারে আরও একবার ধোনির ধামাকা দেখার সুযোগ পেয়ে খুশি ফ্যানেরা।