Abhishek Banerjee

Abhishek Banerjee Exclusive Interview: ‘অধীর চৌধুরীকে হারাতে যাইনি, বহরমপুর জিততে গিয়েছি’, কংগ্রেসকে তোপ অভিষেকের

বহরমপুর: রাজনৈতিক ভাবে সারা বছর নজর থাকে রাজ্যের বহরমপুর লোকসভা আসনে। এবার সেই লড়াই আরও অনেক বেশি আকর্ষণীয়৷ কারণ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস এবার প্রার্থী করেছে প্রখ্যাত ক্রিকেটার ইউসুফ পাঠানকে৷ যদিও তাকে আক্রমণ শানাতে ছাড়ছে না কংগ্রেস শিবির৷ অধীর চৌধুরীর শিবির জানাচ্ছে বহরমপুর জেতার ব্যাপারে তারা নিশ্চিত। এই অবস্থায় বহরমপুর নিয়ে ফের অধীরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অভিষেক বন্দোপাধ্যায়।

আরও পড়ুনঃ প্রচারে বেরিয়ে সবজি তুললেন তৃণমূল প্রার্থী! পাকা রাঁধুনির মতো রান্না করলেন মিতালি বাগ  

অধীরের বিরুদ্ধে ইউসুফ প্রার্থী, কেন? এই প্রশ্নের উত্তরে নিউজ ১৮ বাংলাকে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানিয়েছেন, “আমরা অধীর চৌধুরীকে হারাতে যাইনি। আমরা বহরমপুর জিততে গিয়েছি। কে দ্বিতীয় হবে আর কে তৃতীয় হবে সেটা আমাদের বিষয় নয়।” কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের মধ্যে এই রাজ্যে আসন সমঝোতা হয়নি৷ রাজনৈতিক শিবির এর পেছনে অধীর বনাম তৃণমূলের দ্বন্দ্বের কথা বলে৷ অধীর অবশ্য রাজনৈতিক ভাবে আক্রমণ শানিয়ে চলেছেন রোজ।

গত জানুয়ারি মাসে লোকসভা নির্বাচনে বহরমপুরে তাঁর বিরুদ্ধে প্রার্থী হতে মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন অধীর চৌধুরী। তিনি জানিয়েছিলেন, লোকসভা ভোটে বহরমপুরে হেরে গেলে রাজনীতি ছেড়ে দেবেন।বহরমপুরে সাংবাদিক বৈঠকে আগামী লোকসভা ভোটে তৃণমূলের সঙ্গে সমঝোতার বিরোধিতা করে অধীরের মন্তব্য ছিল, ‘‘বহরমপুরে তো হারাবে বলছে, মালদায় তো হারাবে বলছে। ওপেন চ্যালেঞ্জ করছি মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে, যে কোনও মামুকে এখানে পাঠিয়ে দাও। যদি হারাতে পারে, রাজনীতি ছেড়ে দেব।’’ তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ অবশ্য বলেন, ‘‘২০২১ সালে তৃণমূল আলাদা লড়ে সরকার গড়েছে। সিপিএমের সঙ্গে জোট করে অধীর পেয়েছিলেন শূন্য।’’

অধীর চৌধুরীর ভূমিকাকে অবশ্য তীব্র আক্রমণ করেছেন অভিষেক৷ তিনি জানিয়েছেন, “অধীর চৌধুরী কার হাত শক্তিশালী করতে চাইছেন। সকলে বুঝতে পারছে। ওনার নিরাপত্তা অমিত শাহের বাহিনী দেয়। রাজ্য পুলিশের নিরাপত্তা তিনি নেন না৷ অধীর চৌধুরী বিজেপির বিরুদ্ধে একটা কথা বলুক। তিনি বলেন না।”