Mask

Holi 2024: খেলব হোলি, পরব মুখোশ! এখন রঙের বাজারে এটাই ট্রেন্ড, দেখুন

হুগলি: হোলির বাজারে আবীর, রং, পিচকারির সঙ্গে পাল্লা দিয়ে বিক্রি হচ্ছে নানা রকরের মুখোশ। বাঘ, সিংহ-সহ বিভিন্ন জীবজন্তুর মুখোশের সঙ্গে মার্ভেলস-এর ব্যাট ম্যান, স্পাইডার ম্যান বা আয়রন ম্যান সব কিছুর মুখোশ নজর কেড়েছে ক্রেতাদের। ৩০, ৫০ , ৭০, ১০০ টাকায় বিক্রি হচ্ছে হরেক রকমের মুখোশ।

হোলি উপলক্ষে রঙের ব্যবসায়ীরা বসেছেন তাঁদের ব্যবসার পসরা সাজিয়ে। লাল, হলুদ, কমলা, গোলাপি বিভিন্ন রং এবং আবীর বিক্রি করছেন বিক্রেতারা। একই সঙ্গে সেই সব দোকানে বিক্রি হচ্ছে হোলি স্পেশ্যাল অনুসঙ্গিক জিনিস। তাদের মধ্যে অন্যতম যা নজর কেড়েছে ক্রেতাদের সেটি হল হরেক রকম মুখোশ, আর বিভিন্ন কালারিং ফলস চুল। রঙের উৎসবের এই অভিনব জিনিস দেখে আগ্রহী ক্রেতারা এগিয়ে আসছেন কিনতে।

আরও পড়ুন: মুখার্জিনগরে যুবতীকে কোপ রাঁধুনির, রাস্তায় রক্তের বন্যা! কারণ শুনলে শিউরে উঠবেন

এই বিষয়ে এক ক্রেতা জানান, প্রতি বছরই বাড়ির বাচ্চাদের জন্য রং , আবীর, পিচকারি কেনেন এই কিছু বছর ধরে তারা মুখোশ ও রং বেরঙের চুল কিনেছেন। কারণ, বাড়ির বাচ্চাদের খুবই পছন্দের এই হরেক রকমের মুখোশ। বাঘ ,সিংহ, শিম্পাঞ্জির সঙ্গে এই বছর কমিকসের ক্যারেকটারের মুখোশ যেমন স্পাইডার ম্যান, আয়রন ম্যান, ব্যাট ম্যান এই সব মুখোশ খুবই পছন্দের বাচ্চাদের।

আরও পড়ুন: দোল পূর্ণিমা মানে নস্ট্যালজিয়াও, বাহালির মঠ-ফুট কড়াই আর মুড়কি! দেখুন

এই বিষয়ে স্থানীয় এক রং বিক্রেতা বলেন, অন্য বছরের তুলনায় এই বছর ব্যবসা ভালই চলছে। বেচা কেনাও বেড়েছে। মুখোশ বিক্রির প্রসঙ্গে তিনি বলেন, গতানুগতিক মুখোশের থেকে নতুনত্ব মুখোশের চাহিদা বেড়েছে। প্লাস্টিকের বদলে রবারের মুখোশ সেটির বিক্রি বেশি। তিনি আরও বলেন, হোলির দিন পর্যন্ত রং আবীর বিক্রি হলেও দোলের আগেই তাদের স্টকের মুখোশ সব শেষ হয়ে যায়। এই বছর তার চাহিদা আরও বেশি।

রাহী হালদার