BJP Candidate List West Bengal: সব জল্পনার অবসান, পাহাড়ে রাজু বিস্তাতেই বিশ্বাস বিজেপির

কলকাতা: বাংলায় যেই সময় বিজেপির শক্তি বৃদ্ধি হয়নি, সেই সময়ও দার্জিলিং ছিল পদ্ম শিবিরে শক্ত ঘাঁটি। ২০০৯ সালে যশোবন্ত সিং, ২০১৪ সালে সুরেন্দর সিং আলুওয়ালিয়া, ২০১৯ জেতেন রাজু বিস্তা। কিন্তু এর আগে পাহাড়ে প্রতিবার প্রার্থী বদল করেছে বিজেপি। ২০২৪ সালে প্রথমবার সব জল্পনার অবসান ঘটিয়ে গতবারের জয়ী প্রার্থী রাজু বিস্তাতেই আস্থা রাখল বিজেপি। বাংলায় বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় বিদায়ী সাংসদ রাজু বিস্তাকেই টিকিট দিল ভারতীয় জনতা পার্টি।

ভোট ঘোষণার আগে থেকেই দার্জিলিঙে বিজেপি প্রার্থী বদল হতে পারে বলে জল্পানা শোনা যাচ্ছিল। অন্তর্দ্বন্দ্ব থেকে শুরু করে গোর্খা ভোট ধরে রাখা, নানা ধরনের সমীকরণ সামনে আসছিল। কিন্তু দলের একটা বড় অংশ চাইছিল রাজু বিস্তাকেই। গত ৯ মার্চ শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার দিনেই রাজু বলেছিলেন,”এ বার পাহাড়ে প্রার্থিবদল হবে না।” অবশেষে প্রার্থী তালিকা ঘোষণার পর বিস্তাতেই বিশ্বাস রাখল পদ্ম শিবির।

বিগত বেশ কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল দার্জিলিঙে বিজেপি প্রার্থী হতে পারেন প্রাক্তন আমলা শ্রিংলা। এমনটাও মনে করা হচ্ছিল, শ্রিংলা জয়ী হলে তাঁকে কেন্দ্রের গুরুত্বপূর্ণ মন্ত্রক দিতে পারেন মোদী। বিজেপি শীর্ষ নেতৃত্বের ঘনিষ্ঠ তিনি। কিন্তু শেষমেশ বিদায়ী সাংসদকেই টিকিট দিল পদ্ম শিবির। দ্বিতীয় বারের জন্য টিকিট পেয়ে খুশি রাজু বিস্তা। গতবারের থেকে লিড বাড়ানোর বিষয়তেও আত্মবিশ্বাস বিস্তা।

আরও পড়ুনঃ BJP Candidate List West Bengal: ব্যারাকপুরে অর্জুনেই আস্থা বিজেপির, পার্থ ভৌমিককে ১ লক্ষ ভোটে হারানোর হুঙ্কার

প্রসঙ্গত, প্রথম দফায় ২০টি আসনে প্রার্থীদের নাম ঘোষণার পর রবিবার দ্বিতীয় দফায় ১৯টি আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। রবিবার রাতে দিল্লিতে বিজেপির সদর দফতর থেকেই ঘোষণা করা হল বাংলার ১৯টি আসনের প্রার্থীদের নাম। ঘোষণা হওয়ার পর থেকেই দিকে দিকে শুরু হয়ে গিয়েছে দেওয়াল লিখন ও পড়ে গিয়েছে প্রচারের হিড়িক।