ভারতীয় রেল

Indian Railways: উত্তর-পূর্বে যাওয়ার চাহিদা মেনে একাধিক স্পেশ্যাল ট্রেন ভারতীয় রেলের, শিলিগুড়ি যাওয়ার বিকল্প আরও বাড়ল 

কলকাতা: যাত্রীদের সুবিধার্থে স্পেশ্যাল ট্রেনের চলাচলের সময়সীমা বৃদ্ধি। একমুখী স্পেশ্যাল ট্রেনও চালু। যাত্রীর অতিরিক্ত ভিড় সামাল দিতে দুই জোড়া স্পেশ্যাল ট্রেন নং. ০৭০৪৬/০৭০৪৭ (সেকেন্দ্রাবাদ-ডিব্রুগড়-সেকেন্দ্রাবাদ) এবং ট্রেন নং. ০৭০৩০/০৭০২৯ (সেকেন্দ্রাবাদ-আগরতলা-সেকেন্দ্রাবাদ)-এর পরিষেবা অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ট্রেনগুলি বিদ্যমান পরিষেবার দিন, সময়সূচি এবং স্টপেজ-এর সঙ্গে চলাচল করবে।

ট্রেন নং. ০৭০৪৬ (সেকেন্দ্রাবাদ-ডিব্রুগড়) স্পেশ্যাল-এর পরিষেবা প্রত্যেক সোমবারে চলাচলের জন্য ১ এপ্রিল থেকে ১৩ মে, ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ফেরৎ যাত্রার সময়, ট্রেন নং. ০৭০৪৭ (ডিব্রুগড়-সেকেন্দ্রাবাদ) স্পেশ্যাল-এর পরিষেবা প্রত্যেক বৃহস্পতিবারে চলাচলের জন্য ৪ এপ্রিল থেকে ১৬ মে, ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। একইভাবে, ট্রেন নং. ০৭০৩০ (সেকেন্দ্রাবাদ-আগরতলা) স্পেশ্যাল-এর পরিষেবা প্রত্যেক সোমবারে চলাচলের জন্য ১ এপ্রিল থেকে ২৪ জুন, ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়ুন: আরও কাছে! উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের দূরত্ব কমল ১০০ কিমি! অসম্ভব কাজটা কীভাবে হল জানেন?

ফেরৎ যাত্রার সময়, ট্রেন নং. ০৭০২৯ (আগরতলা-সেকেন্দ্রাবাদ) স্পেশ্যাল-এর পরিষেবা প্রত্যেক শুক্রবারে চলাচলের জন্য ৫ এপ্রিল থেকে ২৮ জুন, ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। উভয় ট্রেনের জন্য জলপাইগুড়ি রোড স্টেশনে প্রদান করা অতিরিক্ত স্টপেজটি এই পরিষেবা বৃদ্ধির সময়কালেও অব্যাহত থাকবে। তাছাড়াও, উৎসবের ভিড় সামাল দিতে একমুখী স্পেশ্যাল ট্রেন নং. ০৫০১৩ (গোরখপুর-ডিমাপুর) ২৮ মার্চ, ২০২৪ তারিখে গোরখপুর থেকে ১৯:৫০ ঘন্টায় রওনা দেওয়ার জন্য নির্ধারণ করা হয়েছে। ট্রেনটি নিজের গন্তব্যস্থান ডিমাপুরে শনিবার ০৩:৪৫ ঘন্টায় পৌঁছবে।

আরও পড়ুন: ভাতের পাতে রোজ লেবু চিপে খান? শরীরে এর প্রভাব জানলে চমকে যাবেন!

উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, এই ট্রেনগুলির পরিষেবা সম্প্রসারণের ফলে সংশ্লিষ্ট রুটগুলির অন্যান্য ট্রেনের ওয়েটিং লিস্টের যাত্রীরা উপকৃত হবেন। এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইটে পাওয়া যাবে এবং উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্মেও অধিসূচিত করা হয়েছে। যাত্রার শুরু করার পূর্বে বিশদ বিবরণগুলি দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ জানানো হয়েছে। ভোট মরসুমে ট্রেনের টিকিটের চাহিদা যেমন হয়েছে। তেমনি বহু পর্যটক এই সময়ে যাতায়াত করেন৷ তাই স্পেশ্যাল ট্রেন সুবিধা দেবে।

আবীর ঘোষাল