বর্তমানে লিগ টেবিলে শীর্ষস্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। বুধবার গুজরাতের বিরুদ্ধে মরশুমের প্রথম হারের স্বাদ পেয়েছে সঞ্জু স্যামসনের দল। ৫ ম্যাচে ৪ জয়, ১ হার, ৮ পয়েন্ট, নেট রানরেট +০.৮৭১।

IPL 2024: হার্দিকের মুম্বইয়ের হারের হ্যাটট্রিক, একতরফা ম্যাচে ৬ উইকেটে জিতে শীর্ষে রাজস্থান

মুম্বই: ঘরের মাঠে ফিরেও জয়ের মুখ দেখতে পারল না মুম্বই ইন্ডিয়ান্স। ওয়াংখেড়েতে ব্যাটে-বলে কোনও লড়াই দিতে পারল না হার্দিক পান্ডিয়ার দল। পরপর ৩ ম্যাচ হেরে আরও কোণঠাসা মুম্বইয়ের নতুন অধিনায়ক। অপরদিকে, মুম্বইকে হারিয়ে আইপিএলে জয়ের হ্যাটট্রিক করল সঞ্জু স্যামসনের দল। ৬ উইকেটে ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষস্থানে পৌছে গেল রাজস্থান রয়্যালস।

আইপিএল পয়েন্ট টেবিল ২০২৪ | IPL 2024 Points Table

ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। সঞ্জু স্যামসনের সেই সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেন রাজস্থান বোলাররা। ম্যাচের শুরুতেই আগুন ঝরানো স্পেল করেন ট্রেন্ট বোল্ট ও নান্দ্রে বার্গার। খাতাই খুলতে পারেননি রোহিত শর্মা, নমন ধীর ও ডিওয়াল্ড ব্রেভিস। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে কোনও বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি মুম্বই ইনিংসে।

আইপিএল ২০২৪ পার্পল ক্যাপ | IPL 2024 Purple Cap

আইপিএল ২০২৪ অরেঞ্জ ক্যাপ | IPL 2024 Orange Cap

আইপিএল ২০২৪ ফলাফল | IPL 2024 Live Results

একটা সময় মুম্বইয়ের স্কোর ছিল ২০ রানে ৪ উইকেট। সেখান থেকে হার্দিক পান্ডিয়া ৩৪ ও তিলক বর্মা ৩২ রানের ইনিংস না খেললেও আরও লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে হত মুম্বইকে। কিন্তু সেট হয়েও যেভাবে উইকেট ছুড়ে দিয়ে এসেছেন হার্দিক পান্ডিয়া তার সমালোচনা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রান করে মুম্বই। রাজস্থানের হয়ে ৩টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহল। নান্দ্রে বার্গার ২টি ও আভেস খান একটি উইকেট নেন।

রান তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি রাজস্থান রয়্যালসের। যশস্বী জয়সওয়াল ১০, জস বাটলার ১৩, সঞ্জু স্যামসন ১২ রান করে আউট হন। ৪৮ রানে ৩ উইকেট পড়ে যায় রয়্যালসদের। সেখান থেকে ফের এদিন ব্যাট হাতে জ্বলে ওঠেন রিয়ান পরাগ। তাঁকে কিছুটা সঙ্গ দেন রবিচন্দ্রন অশ্বিন। ৪০ রানের গুরুত্বপূর্ণ পার্টারশিপ করেন তারা। ৮০ রানে চতুর্থ উইকেট পড়ে রাজস্থানের। এরপর ১৬ রান করে আউট হন অশ্বিন।

অপরদিকে, নিজের ইনিংস জারি রাখেন রিয়ান পরাগ। নিজের অর্ধশতরান করেন তিনি। শুভম দুবেকে সঙ্গে নিয়ে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন রিয়ান পরাগ। ১৫.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় রাজস্থান। পরপর ৩ ম্যাচ জিতে কেকেআর, সিএসকে পিছনে ফেলে রানরেটের নিরিখে লিগ টেবিলের এক নম্বর স্থানে উঠে এল রাজস্থান।