রক্তদাতা ব্যক্তি

Thalassemia Patient: প্রবল গরমে অসুস্থ শিশুর জন্য যা করলেন এই ব্যক্তি, ধন্য ধন্য করছে সকলে

কোচবিহার: গরম পড়তেই ব্লাড ব্যাঙ্কগুলোয় রক্তের ভাঁড়ারে টান পড়তে শুরু করেছে। তার উপর নির্বাচনের মরশুম হ‌ওয়ায় আর‌ও‌ই রক্তদান শিবিরের সংখ্যা কমে গিয়েছে। বিরল গ্রুপের রক্ত পাওয়া এক রকম অসম্ভব এই সময়। এমনই এক কঠিন পরিস্থিতিতে তিন বছরের থ্যালাসেমিয়া আক্রান্ত শিশু কন্যার জন্য এ পজিটিভ রক্তের সন্ধান করতে করতে হতাশ হয়ে পড়েছিল একটি পরিবার। এমনই সময় ৪০ কিলোমিটার পথ উজিয়ে এসে ‘দেবদূত’ রূপে দেখা দিলেন এক সহৃদয় ব্যক্তি।

কোচবিহারের শহরে বাড়ি রিপন দত্তের। তাঁর তিন বছরের মেয়ে জন্য রক্তের সন্ধানে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছিলেন। প্রতি সপ্তাহে তাকে রক্ত দিতে হয়। এমন সময় সাহেবগঞ্জ থেকে শহরে এসে ওই শিশুর জন্য রক্ত দিলেন মিল্টন সরকার। তিনি জানান, এক সমাজসেবী সংগঠনের মাধ্যমে বিষয়টি জানতে পেরে এই ৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে তিনি রক্ত দিতে আসেন। মিল্টন সরকার বাকিদেরকেও এই কঠিন সময়ে এগিয়ে এসে রক্তদান করার পরামর্শ দেন।

আর‌ও পড়ুন: গঙ্গা ভাঙনে আগেই হারিয়েছিল ভিটেমাটি, এবার অস্থায়ী বাড়িও গেল অগ্নিকাণ্ডে

থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত শিশু কন্যার বাবা রিপন দত্ত জানান, তিন-চারদিন ধরে শহরের সমস্ত ব্লাড ব্যাঙ্কে ঘুরে খালি হাতে ফিরেছেন। কোথাও রক্ত ছিল না। এমন পরিস্থিতিতে কীভাবে মেয়ের প্রাণ রক্ষা করবেন সেই দুশ্চিন্তা দেখা দিয়েছিল। তখনই দেবদূতের মত এসে হাজির হন মিল্টনবাবু।

সার্থক পণ্ডিত