জল পরিষেবা

North 24 Parganas News: জল কষ্ট মেটাতে রাতে অতিরিক্ত সময়ে মিলবে পরিষেবা, নিউ ব্যারাকপুর পুরসভার বিশেষ উদ্যোগ

উত্তর ২৪ পরগনা: গরমের বেশ কিছুটা সময় আগে থেকেই নিউ ব্যারাকপুর, মধ্যমগ্রাম, বারাসাত সহ বিস্তীর্ণ এলাকা জুড়ে পানীয় জলের চরম সংকটের ছবি উঠে এসেছিল। অবশেষে গরম পড়তেই বিস্তীর্ণ এলাকার মানুষদের এই পানীয় জলের সমস্যা থেকে উদ্ধার করতে, সন্ধ্যায় আরও অতিরিক্ত এক ঘন্টা পানীয় জল পরিষেবা দেওয়ার ঘোষণা করা হল নিউ বারাকপুর পুরসভার তরফে। পুরসভার এমন সিদ্ধান্তের কথা প্রকাশ্যে আসতেই খুশি এলাকাবাসীরা।

আরও পড়ুন: তীব্র দাবদাহে ঘরে-ঘরে হিট-স্ট্রোকে আক্রান্ত হচ্ছে শিশুরা, কীভাবে সুস্থ রাখবেন সন্তানকে?

ইতিমধ্যেই তাপমাত্রার পারদ চড়েছে অনেকটা, আবহাওয়া দফতরের তরফ থেকেও সতর্কতা জারি করা হয়েছে তাপপ্রবাহ নিয়ে। না না জায়গায় জলের স্তর কমে যাওয়ায় হাহাকার শুরু হয়েছে জল নিয়ে। সামনে লোকসভা নির্বাচন থাকলেও, ভোটের কথা চিন্তা করে নয়, মানুষকে পরিষেবা দেওয়ার লক্ষ্যেই অতিরিক্ত সময়ে জল পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে নিউ বারাকপুর পুরসভার তরফে বলেই জানা গিয়েছে। এদিন থেকে এই পরিষেবা পেয়ে খুশি এলাকার মানুষজনও। সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত অতিরিক্ত জল পরিষেবা মিলছে নিউ ব্যারাকপুরবাসীদের। প্রতিবছর গরমের সময় এই বিষয়টি মাথায় রাখা হয়, এবছরও তাই এলাকার মানুষকে জল কষ্ট থেকে রক্ষা করতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন পুরপ্রধান প্রবীর সাহা।

আরও পড়ুন:   লাল পিঁপড়ের ডিম ভাতের যোগান দিচ্ছে ওঁদের! আমলাশোলের অন্ধকার ঘুচিয়ে নতুন পথের দিশা

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, এমনিতে সারাদিনে তিন বার জল পাওয়া যায়। সকালে তিন ঘণ্টা, দুপুরে দু’ঘণ্টা এবং বিকেলে এক ঘণ্টা। এবার রাতে আরও এক ঘণ্টা বিশুদ্ধ পানীয় জল সরবরাহ পরিষেবা চালু হওয়ায় বাড়তি সুবিধা মিলবে বলেই দাবি এলাকার মানুষদের। ফলে জল কষ্ট অনেকটাই কমবে বলে আশা, এই সিদ্ধান্তের জন্য পুর কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানিয়েছেন এলাকার মানুষেরা। জল কষ্টের বিষয়টি নিয়ে নিউ বারাকপুর পুরসভার বোর্ড মিটিং এ আগেই সিদ্ধান্ত হয়। সেই মত এপ্রিলের প্রথম সপ্তাহ থেকেই মিলছে এই পরিষেবা বলে পুরসভার ১২নং ওয়ার্ডের পুর প্রতিনিধি সুদীপ ঘোষ জানান।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F
আগামী দিনে নিউ ব্যারাকপুরের পাশাপাশি মধ্যমগ্রাম বারাসাত পৌর এলাকাতেও অতিরিক্ত সময় জল সরবরাহ করা হয় কিনা এখন সেই দিকেই তাকিয়ে ওই এলাকার বাসিন্দারা।

Rudra Narayan Roy