স্মার্ট দিদির খাবারের দোকান

Viral Smart Didi: স্বামীর সঙ্গে দোকান চালান ‘স্মার্ট দিদি’! উপচে পড়ছে ভিড়, কী খাবার মিলছে

কোচবিহার: কলকাতার স্মার্ট দিদির দোকানের গল্প তো কম বেশি সবাই শুনেছেন। বর্তমানে স্মার্ট যুগে কোন বিষয় ভাইরাল হতে সময় লাগে না খুব বেশি। তাই ইতিমধ্যেই কোচবিহারের এক মহিলার খোলা নতুন ফাস্ট ফুডের দোকান ভাইরাল হয়েছে। কোচবিহারের ভবানীগঞ্জ বাজারের বড় রাস্তার পাশে এই দোকানটি নিয়ে হাজির হন মহিলা ও তাঁর স্বামী। তারপর শুরু করা হয় দোকান সাজানোর পালা। একে একে সমস্ত খাবারের জিনিস তৈরি করা শুরু করা হয়। দামে কম এই খাবারগুলি খেতে প্রতিদিন সন্ধ্যায় বহু মানুষের ভিড় জমে এই দোকানের সামনে।

স্মার্ট দিদি এবং দোকানের কর্ণধার কোমল বানিয়া জানান, পারিবারিক আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে এই উদ্যোগ। একটা সময় পর্যন্ত এই জায়গায় তাঁর স্বামী চায়ের দোকান করতেন। তবে মূল্য বৃদ্ধি ক্রমাগত হয়ে চলেছে। সেই জন্য স্বামী বা স্ত্রীর একা কাজ করলে চলছিল না। তার উপরে আবার দু’টি সন্তান তাঁদের। সংসারের অবস্থার উন্নতি ঘটাতে এই দোকান শুরু করার চিন্তা নেন তাঁরা। ফেসবুক এবং ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট রয়েছে তাঁর। কাজের ফাঁকেই তিনি সেগুলি করেন। মূলত সেই কারণেই দোকানের গ্রাহকেরা তার নাম দিয়েছে ‘স্মার্ট দিদি’।

সন্দীপ কুমার বানিয়া জানান, লকডাউনের পর থেকেই আর্থিক পরিস্থিতি কিছুটা দুর্বল হয়ে যায় তাঁদের। দুই সন্তান থাকার কারণে সংসার টানতে  অনেকটাই চাপের মুখে পড়তে হচ্ছিল। শুধুমাত্র চায়ের দোকান করে সংসার চালানো অনেকটাই সমস্যার হয়ে উঠছিল। মূলত এই কারণেই স্ত্রী তাঁকে এই দোকান করার পরামর্শ দেন। তারপর শুরু হয় এই দোকান। বর্তমান সময়ে এই দোকানে বহু মানুষের ভিড় জমে। বহু মানুষ তাঁকে শুধুমাত্র ‘স্মার্ট দিদি’র বর হিসাবেই চেনেন। প্রত্যেকেই তাঁদের দোকানের খাবারের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন। এই বিষয়টি তাঁর বেশ ভাল লাগে।

বর্তমান সময়ে কোচবিহারের বুকে বহু ফাস্টফুডের দোকান থাকলেও। এই স্মার্ট দিদির দোকান ব্যাপক ভাইরাল লোকের মুখে মুখে। ছোট থেকে বড় সকলেই এই দোকানের বিশেষ কিছু খাবারের আকর্ষণে ছুটে আসেন সন্ধ্যাবেলায়। তবে শুধুমাত্র কোচবিহারই নয়। জেলার বাইরের মানুষদের কাছেও এই দোকান কিন্তু সমান আকর্ষণীয় বর্তমান সময়ে।

সার্থক পণ্ডিত