প্রতীকী ছবি

Bangla News: তীব্র গরমের মধ্যে দুই দিনের স্বস্তির বৃষ্টিতে প্রাণ গেল ৩ জনের! শোকের ছায়া পরিবারে

হুগলি: তীব্র গরমের মধ্যেই রবিবার থেকে আকাশ বদলেছে তার মেজাজ। কাঠফাটা রোদের বদলে আকাশ ছেয়েছে কালো মেঘে। গরমের মধ্যে বৃষ্টি স্বস্তি দিয়েছে বহু মানুষকে। একই সঙ্গে ঝড় জল বৃষ্টি বজ্রপাত কেড়ে নিয়েছে বেশ কিছু মানুষের প্রাণও। রবিবার থেকে সোমবার সকাল পর্যন্ত হুগলি জেলায় মোট তিন জনের প্রাণ গিয়েছে ঝড় বৃষ্টির কারণে।

আরও পড়ুনঃ অসাধারণ হাতের কাজ! বাঁকুড়ার পটের গয়না, দেখলেই চোখ জুড়িয়ে যাবে!

জেলার অন্যত্র ঝড় বৃষ্টির প্রবণতা অতটা তীব্র না হলেও হুগলির আরামবাগ মহাকুমার ঝড় বৃষ্টির প্রবণতা যথেষ্ট ধরা পড়েছে। তারকেশ্বরের পিয়াসারা এলাকায় বজ্রপাতে মৃত্যু হয়েছে এক যুবকের। যুবকের নাম লক্ষণ মালিক। ২৬ বছরের ওই যুবক মাঠে ছাগল চরাতে গিয়েছিল সেই সময় বজ্রপাতের কারণে মৃত্যু হয় ওই যুবকের।

আরামবাগ মহাকুমার পুড়শুড়া ,আরামবাগ ব্লক এলাকা ও গোঘাট এলাকায় ঝড়ের ফলে বেশ কিছু বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে। প্রশাসন সূত্রে খবর, মোট ৩৩ টি বিদ্যুতের তার ভেঙে পড়ছে। বিদ্যুতের তার ছিঁড়ে তড়িৎদাহ হয়ে মৃত্যু হয় বছর ৪৪ এর এক যুবকের। দাদাকে বাঁচাতে গিয়ে আহত হয় তার ভাই প্রণবেশ পারুই। বিদ্যুৎ দফতরের গাফিলতির অভিযোগ তুলে পথে নামেন স্থানীয় বাসিন্দারা।

রবিবার বিকেলে হুগলির ধনিয়াখালি এলাকার চক সুলতান গ্রামের এক মহিলার মৃত্যু হয় বজ্রপাতের কারণে। মৃত ওই মহিলার নাম আলিয়া বিবি। তিনি তার স্বামী মাঠে গরু চরাতে গিয়েছিলেন। বিকালে সেই গরু আনতে যাওয়ার সময় বছর পঞ্চাশের ওই মহিলার সামনে বাজ পড়ে, ঘটনাস্থলেই মৃত্যু হয় মহিলার।

তীব্র গরমের পর সামান্য বৃষ্টি। রবিবার পেরিয়ে সোমবারেও আকাশ মেঘলা। একদিকে গরম থেকে স্বস্তি পেলেও এরই মধ্যে জেলায় তিনজন প্রাণ হারিয়েছেন ঝড় বৃষ্টির কারণে।

রাহী হালদার