ব্যাট হাতে তৃণমূল প্রার্থী

Lok Sabha Elections: পাড়ার ছেলেদের ক্রিকেট পিচে ‘ব্যাটসম্যান’ তৃণমূলের প্রতিমা, বল পেয়েই হাঁকালেন ছক্কা! তারপর?

দক্ষিণ ২৪ পরগনার: শেষ দফায় হবে দক্ষিণ ২৪ পরগনার লোকসভা ভোট আর এই ভোটে নাওয়া খাওয়া ভুলে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন। আর এরই মধ্যেএক অন্য চিত্র দেখা গেল দক্ষিণ বারাসতে।

ভোট প্রচারে এসে ব্যাট হাতে নিয়ে এলাকার যুবকদের সঙ্গে ক্রিকেট খেললেন জয়নগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রতিমা মণ্ডল। ভোটের দিন যত এগিয়ে আসছে ততই ব্যস্ত হয়ে পড়ছে সমস্ত রাজনৈতিক দলের প্রার্থী থেকে কর্মী-সমর্থকেরা। এলাকা দখলের লড়াইয়ে দিনরাত এক করে চলছে প্রতিযোগিতামূলক ভাবে প্রচার অভিযান।

আরও পড়ুন: ১২৪ বছরের জন্মদিন পালন, ১৯০০ সালে জন্ম বিশ্বের প্রবীণতম নাগরিক কি ইনি? বিশ্বজুড়ে শোরগোল

এলাকার ভোটারদের মন পেতে কখনও কখনও প্রার্থীরা রান্নাঘরে ঢুকে রান্না করছেন, কখনও বা মন্দিরে পুজো দিচ্ছেন। আবার কখনও খেলার মাঠে ছেলেদের হাত থেকে ব্যাট কেড়ে নিয়ে ছক্কা মারার চেষ্টাও করছেন। এমনই এক ছবি দেখা গেল দক্ষিণ বারাসত বেলিয়া ডাঙ্গা নেতাজিপল্লী বিবেকানন্দ সমিতি এলাকায়। এদিন বিকালে এলাকার বিধায়ক বিশ্বনাথ দাস-সহ স্থানীয় নেতৃত্বদের সঙ্গে নিয়ে প্রচার শুরু করেছিলেন জয়নগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রতিমা মণ্ডল।

আরও পড়ুন: পতঞ্জলির ‘মিথ্যে বিজ্ঞাপন’ মামলায় আরও চাপে রামদেব, ক্ষমাপ্রার্থনায় সন্তুষ্ট নয় সুপ্রিম কোর্ট

পাড়ায় পাড়ায় প্রচারের পাশাপাশি তিনি এলাকায় খেলায় মগ্ন যুবকদের হাত থেকে ব্যাট কেড়ে নিয়ে ছক্কা মারার চেষ্টাও করলেন। এদিন এলাকার মহিলারা তাঁদের প্রিয় প্রার্থীকে কাছে পেয়ে ফুলের মালা পরিয়ে অভ্যর্থনা জানান। ভোটপ্রচারে বেরিয়ে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, লক্ষীর ভাণ্ডার-সহ মাননীয়া মুখ্যমন্ত্রীর একাধিক উন্নয়নমূলক প্রকল্পে সারা পশ্চিমবঙ্গের মানুষ খুশি।

তাই তারা শুধু পয়লা জুনের অপেক্ষায়, সেদিনই তারা ইভিএমে বোতাম টিপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমস্ত সৈনিককে জয়ী করবেন। যদিও জেতার ব্যাপারে তিনি আশাবাদী, তবে জয়নগর লোকসভা কেন্দ্রের শেষ হাসি কে হাসবে তার জন্য অপেক্ষা করতেই হবে ৪ জুন পর্যন্ত।

সুমন সাহা