উদ্ধার হওয়া কচ্ছপের ছবি

Hooghly News: ট্রেনের মধ্যে চার চারটে বড় ব্যাগে নড়াচড়া করছে এসব কী! তল্লাশি করতেই ধীরে ধীরে বেড়িয়ে এল ৬০জন

হুগলি: ট্রেনের মধ্যেই ব্যাগে করে নিয়ে যাওয়া হচ্ছিল। মোট ৪ টি ব্যাগ, প্রথম থেকেই সন্দেহ হয়েছিল রেল পুলিশের। দূরপাল্লার ট্রেন চন্দননগর স্টেশনে এসে থামলে, চেকিং করতে গিয়ে চক্ষু চড়ক গাছ রেল পুলিশের। একটি নয় দুটি নয় চারটি ব্যাগে মোট ৬০ টি কচ্ছপ ! তাও আবার সব কটি জীবিত ! গোপন সূত্রের খবর থেকে শেওড়াফুলি জিআরপির বড় সাফল্য । আটক করা হয়েছে পাচার কারী মহিলাকে।

আরও পড়ুন: সাপের মুখ থেকে বেরোচ্ছে একের পর এক ডিম! তাজ্জব ঘটনা দেখে চক্ষু চড়কগাছ স্থানীয়দের

শুক্রবার সকালে দুন এক্সপ্রেস এসে থামে চন্দননগর স্টেশনে। জিআরপির কাছে আগে থেকেই খবর ছিল এক সন্দেহজনক মহিলা রয়েছে ট্রেনে। তার কাছে থাকা ৪ টি বৃহৎ আকৃতির ব্যাগ রয়েছে যার মধ্যে কিছু রয়েছে। তবে তার মধ্যে থেকে এত গুলি জীবিত কচ্ছপ বেরিয়ে আসবে তা ভাবতেই পারেনি কেউ। পুলিশ সূত্রে জানা যায়, পাচার কারী ওই মহিলার নাম ডলি মন্ডল। বছর ৫৫ বয়সী ওই মহিলার বাড়ি হাঁসখালির বগুলা এলাকায়। জানা যায় ভিনরাজ্য থেকে ট্রেনে করে আসছিল ওই মহিলা।

আরও পড়ুন: আলু-ধান-পাট ছেড়ে চিনা বাদামের চাষ, পকেট উপচে পড়ছে চাষিদের

গোপনসূত্রে খবর পেয়ে রেলপুলিশ তল্লাশি করতে গিয়ে ধরা ধরা পড়ে ব্যাগ ভর্তি জীবিত কচ্ছপ। আটক করা হয় মহিলাকে। শুক্রবারই তাকে আদালতে পেশ করা হবে। জীবিত কচ্ছপগুলোকে বন দফতরের হাতে তুলে দেওয়া হবে যাতে তারা আবারও বন্য জীবনে ফিরে যেতে পারে। প্রসঙ্গত মাস কয়েক আগে ট্রেন থেকে উদ্ধার হয়েছিল ১০০ বেশি জীবিত কচ্ছপ। এখানে দুই মহিলাকে আটক করেছিল পুলিশ।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

রাহী হালদার