রামপুরহাট 

Lok Sabha Elections 2024: তারাপীঠে মা তারার দর্শনে যেতে গেলে নামতে হয় রামপুরহাটে, অথচ এই স্টেশন ঘিরে এত বড় সমস্যা

বীরভূম: রামপুরহাট মূলত খ্যাতি অর্জন করেছে রামপুরহাট থেকে মাত্র ৯ কিলোমিটার দূরত্বে অবস্থিত তারাপীঠের মা তারার মন্দিরের জন্য। আর তারাপীঠ যত উন্নতি করেছে ততটাই খ্যাতি অর্জন করেছে রামপুরহাট। এই রামপুরহাট এর মধ্যে অবস্থিত রয়েছে সুপার স্পেশালিটি হাসপাতালথেকে শুরু করে এসডিও অফিস,বিডিও অফিস,বিভিন্ন সরকারি দফতর।

সামনের মাসের ১৩ তারিখ বীরভূমের লোকসভা নির্বাচন। আর এই নির্বাচনে রামপুরহাটের মানুষের কী অভাব অভিযোগ রয়েছে! কী চাইছেন তারা খোঁজ নিয়েছে নিউজ ১৮ বাংলা৷

আরও পড়ুন – IMD Weather Alert: রোদের তাপে ঝলসে যাচ্ছে সব, মঙ্গলে বৃষ্টির সম্ভাবনা, হাওয়া অফিসের আপডেটে দিন গোনা শুরু

রামপুরহাটের মধ্যে অবস্থিত রামপুরহাট রেল স্টেশন। সমীক্ষা বলছে এই রেল স্টেশনের মধ্য দিয়ে প্রত্যেকদিন প্রায় ১৫ থেকে ১৭ হাজার মানুষ যাতায়াত করে। আর এই রেলস্টেশনে এত মানুষের যাতায়াতের অন্যতম কারণ তারাপীঠ মন্দির। প্রত্যেকদিন দেশ-বিদেশ থেকে দূর দুরান্ত থেকে হাজার হাজার মানুষ এই স্টেশনে নামেন এবং এই স্টেশনের উপর দিয়ে একাধিক দূরপাল্লার ট্রেন যাতায়াত করে থাকে। আর রামপুরহাট এলাকার মানুষজনের সমস্যা ঠিক সেই জায়গায়।

এ বিষয়ে রামপুরহাট এলাকার বাসিন্দা শাহজাদা হোসেন কিনু জানান তাদের দীর্ঘদিনের সমস্যা রেল গেট পড়ে থাকা। রামপুরহাট এর ১,১৩এবং ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের দীর্ঘদিনের এই সমস্যা রয়েছে। গাড়ি মোটরসাইকেল অথবা সাইকেল নিয়ে রাস্তা পারাপার করতে একাধিক বার রেলগেট পড়ে থাকার কারণে দীর্ঘক্ষন তাদের দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

অন্যদিকে রামপুরহাট ১ নম্বর ওয়ার্ডের কুসুম্বা,রামরামপুর,আয়াস,দাতপুর এমনকি রাজ্যের মূখ্যমন্ত্রীরমামার গ্রামের মানুষজনদের রেল গেট পেরিয়ে হাসপাতাল, স্কুল, কলেজ পৌঁছতে দীর্ঘক্ষণ রেলগেটে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। আবার অনেক সময় দেখা যায় একাধিক মাল গাড়ি যাতায়াত করার ফলে প্রায় ৩০ মিনিটের উপর রেলগেট পড়ে থাকছে। এর ফলে ওই রাস্তা দিয়ে কোন অ্যাম্বুলেন্স পেরোতে রীতিমতো হিমশিম খেতে হয়। আর বিকল্প কোনও রাস্তা দিয়ে যেতে হলে প্রায় তিন কিলোমিটার পথ বেশি অতিক্রম করতে হয়।

রামপুরহাটেরবাসিন্দাদের দাবি লোকসভা নির্বাচনে যেই জয়ী হোক না কেন,রেলের ওভার ব্রিজ তৈরি করে দেওয়ারদাবি যেন পূরণ করা হয়। তবে সব মিলিয়ে লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে জমে উঠেছে ভোট প্রচার। চড়চড় করে বাড়ছে ভোটের পারদ।রাজনৈতিক দলের প্রার্থীরা একে অপরকে টেক্কা দিতে কোমর বেঁধে নেমে পরেছেন ময়দানে।

Souvik Roy