বাংলার ভোটে সীমান্তে কী এমন ঘটছে! হাজির বিশেষ আধিকারিক! 'বড়' কিছু ঘটনার আশঙ্কা?

Lok Sabha Election 2024: বাংলার ভোটে সীমান্তে কী এমন ঘটছে! হাজির বিশেষ আধিকারিক! ‘বড়’ কিছু ঘটনার আশঙ্কা?

আসানসোল, পশ্চিম বর্ধমান : দেশ জুড়ে শুরু হয়েছে নির্বাচনী পর্ব। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে প্রথম দফার ভোট গ্রহণ। গোটা দেশজুড়ে রয়েছে কড়া নিরাপত্তা। নিরাপত্তার চাদরে রয়েছে বাংলাও। এমন অবস্থায় বাইরে থেকে যাতে কোনও দুষ্কৃতি ঢুকে নাশকতামূলক কর্মকাণ্ড চালাতে না পারে বা অবৈধ ব্যবসার রমরমা বৃদ্ধি না পায়, তার জন্য চলছে নজরদারি। সেই উপলক্ষে আন্তঃরাজ্য সীমান্তে চালানো হল বিশেষ নাকা চেকিং। যেখানে হাজির ছিলেন বিশেষ অধিকারিকও।

প্রসঙ্গত, বাংলা ঝাড়খন্ড সীমান্তে অবস্থিত কুলটির ডুবুরডি চেকপোস্ট বেশ গুরুত্বপূর্ণ। এখানে সারা বছরই পুলিশের তৎপরতা চোখে পড়ে। তবে উৎসবের দিন বা নির্বাচনের সময় এই জায়গায় পুলিশের তল্লাশি আরও বেড়ে যায়। যেহেতু নির্বাচন পর্ব চলছে, তাই ডুবুরডি চেকপোষ্টে চালানো হয়েছে বিশেষ নজরদারি।

আরও পড়ুন: ‘মিস ইন্ডিয়া’, ‘মিস ইউনিভার্স’ অতীত, এবার আসছে ‘মিস এআই’! নাম শুনেই চমকে যাচ্ছেন? আসল ব‍্যাপার জানলে চোখ কপালে উঠবে

পুলিশ-সহ প্রশাসনের একাধিক বিভাগের আধিকারিকদের উপস্থিতিতে চলেছে নাকা চেকিং। গুরুত্বপূর্ণভাবে যেখানে হাজির ছিলেন বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক। তার উপস্থিতিতে ছোট, বড় বিভিন্ন গাড়ি থামিয়ে তল্লাশি চালানো হয়েছে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে।

তবে শুধু ডুবুরডিচেকপোস্ট নয়, গোটা জেলা জুড়েই দেখা যাচ্ছে নিরাপত্তার তৎপরতা। জাতীয় সড়কের পাশাপাশি বিভিন্ন রাস্তার গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। চালানো হয়েছে নাকা চেকিং।

যাতে কোনও ভাবেই নির্বাচনের নিরাপত্তায় বিন্দুমাত্র ফাঁকফোকর না থাকে, তা নিশ্চিত করতে চলছে নাকা তল্লাশি। জেলার নিরাপত্তায় দেওয়া হয়েছে বিশেষ জোর। আগামী ১৩ মে চতুর্থ দফায় ভোট হবে পশ্চিম বর্ধমানের দুটি লোকসভা কেন্দ্রে। আর তার আগে নির্বাচন কমিশনের নির্দেশনামা অনুযায়ী চলছে নাকাতল্লাশি।

নয়ন ঘোষ