দেবাংশু তাঁর হলফনামায় দাখিল করেছেন, তাঁর নিজ চাষযোগ্য কৃষি জমি নেই। মোটরসাইকেল ও অন্য কোনও গাড়ি নেই। এমনকি সোনাদানাও নেই। দেবাংশুর কোনও ব্যাঙ্কে ঋণ না থাকলেও বন্ধুদের কাছে ঋণ রয়েছে। প্রায় ১০ লক্ষ টাকার মতো দেবাংশুর ঋণ রয়েছে।

Debangshu Bhattacharya: নন্দীগ্রামে দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে মারাত্মক ঘটনা! একবার নয়, বারবার যা ঘটল, ভয়ঙ্কর!

নন্দীগ্রাম: নন্দীগ্রামের ভেকুটিয়ায় দেবাংশু ভট্টাচার্যকে হেনস্থা। দেবাংশু ভট্টাচার্যকে প্রচারে বাধা দেওয়ার অভিযোগ। রাস্তা দিয়ে যাওয়ার পথে দেবাংশুকে ধাক্কাও দেয় বিজেপি সমর্থকরা। অভিযোগ এমনই। চোর চোর স্লোগান থেকে খিস্তিখেউড়ও করা হয় বলে অভিযোগ। এক নাগাড়ে দেবাংশু ভট্টাচার্যর গাড়ি ঘিরে হামলার চেষ্টা করে বলে অভিযোগ।

দেবাংশু ভট্টাচার্য। মাঠে ময়দানে রাজনীতি করে তিনি কতটা জনপ্রিয় হয়েছেন তা নিয়ে বিতর্ক রয়েছে। তবে সোশ্য়াল মিডিয়ার প্লাটফর্মে তিনি যে তৃণমূলকে একেবারে অন্য উচ্চতায় তুলে নিয়ে গিয়েছেন এটা বলাই বাহুল্য। বয়স ২৮ বছর। সেই দেবাংশুই এবার তমলুকের প্রার্থী। আর সেই তমলুকে এবার বিজেপির প্রার্থী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়।

আরও পড়ুন: SSC কাণ্ডে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কমিশন! তাকিয়ে আছে গোটা বাংলা

৫-৬ বছর হল তৃণমূলের অন্দরেও দেবাংশু অত্যন্ত জনপ্রিয় নাম। বিরোধীদের বিরুদ্ধে তোপ দাগতে তাঁর জুড়ি মেলা ভার। তবে এর আগে ২০২১-এর প্রার্থী ঘোষণার পরে নানা মহল থেকে কটাক্ষ করা হচ্ছিল, এবারও প্রার্থী পদ জুটল না দেবাংশুর। কিন্তু এতদিনে বোঝা যাচ্ছে হাল ছাড়েননি দেবাংশু। তৃণমূলের প্রতি তাঁর বিশ্বাসযোগ্যতা প্রমাণের জন্য চেষ্টার কোনও কসুর করেননি তিনি। কোনওদিন কোথাও তিনি আনুগত্যের এতটুকু অভাব রাখেননি। তবে তা যে বিফলে যায়নি এটা এতদিনে বোঝা যাচ্ছে।

একেবারে সাধারণ পরিবার থেকে উঠে এসেছেন দেবাংশু। ছাত্র রাজনীতির হাত ধরে উঠে এসেছেন রাজনীতিতে। তবে বরাবরই দেবাংশুর বাগ্মিতা অনেকের কাছেই নজর কেড়েছে। হাল আমলের সোশ্য়াল মিডিয়ায় তিনি ভীষণ সক্রিয়। সেখানে দেবাংশুর নামে জয়ধ্বনি যেমন থাকে তেমনি দেবাংশুকে ঘিরে কটাক্ষের বন্য়াও বয়ে যায় মাঝেমধ্য়েই। সেই দেবাংশু এবার তমলুকের মতো শক্ত আসনে কতটা সুবিধা করতে পারবেন সেটাও দেখার। কিন্তু তমলুকে যে তাঁর লড়াই যথেষ্টই কঠিন, তা বুধবার নন্দীগ্রামের ঘটনা থেকেও স্পষ্ট।