উল্টো ঘরের দরজা বন্ধ

Dooars Resort: এখানে রাখা থাকত বাঘের দুধ! বন্ধ ‘উল্টো ঘর’ আবার খুলবে?

জলপাইগুড়ি: বন্ধ হল ডুয়ার্সের জনপ্রিয় উল্টো ঘরের দরজা। ঘুরতে গিয়ে ফিরে আসতে হচ্ছে পর্যটকদের। অবশেষে এটি চালু করার জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন কর্ণধার। কিন্তু কেন উল্টো ঘরের দরজা বন্ধ হল জানেন ?

ডুয়ার্সের বানারহাট থানা এলাকায় থাকা ফান সিটি রিসর্ট অর্থাৎ উল্টো বাড়ি তার অভিনবত্বের জন্যে ডুয়ার্সের অন্যতম একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র হিসেবে খ্যাতি লাভ করে। বাঘের দুধ থেকে শুরু করে উল্টো গাড়ি, উল্টো বাথরুম সহ পর্যটকদের বিভিন্ন মনোরঞ্জন করার সুবন্দোবস্ত রয়েছে সেখানে। কিন্তু সেখানে অবৈধ কারবার চালানোর অভিযোগ তোলেন গ্রামবাসীরা। সরকারি জমি দখল, স্থানীয় বাসিন্দাদের কাজ থেকে বের করে দেওয়া, কর্মীদের নিয়মিত বেতন না দেওয়া, অপ্রাপ্তবয়স্ক কিশোর-কিশোরীদের ঘর ভাড়া দেওয়া সহ একগুচ্ছ অভিযোগ ওঠে। এরই পাশাপাশি, রিসর্টে অস্ত্র হাতে ঢুকে কর্মীদের অশ্লীল গালিগালাজ ও ধমক দিয়ে বার করে দেয় দুষ্কৃতীরা।একইসঙ্গে রিসর্টের গেটে তালা ঝুলিয়ে দেওয়া হয়। ফলে উল্টো ঘর রিসর্ট ও বিনোদন পার্ক বন্ধ হয়ে যায়।

আর‌ও পড়ুন: রোদের মধ্যে রিলস তৈরি করতে গিয়ে কিশোরীর মৃত্যু

যদিও গ্রামবাসীদের যাবতীয় অভিযোগ অস্বীকার করেন এই রিসর্টের কর্ণধার জিয়াউর রহমান। তিনি আবার দুই রিসর্টটি খুলতে চেয়ে বানারহাট থানায় লিখিত অভিযোগ করেন। এরপর জিয়াউরবাবু জলপাইগুড়িতে এসে পুলিশ সুপারের দারস্থ হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু এখনও পর্যন্ত সমস্যার সমাধান হয়নি। তাই বাধ্য হয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বলে জানান তিনি।

সুরজিৎ দে