নবাবী আন্দাজ ফুচকা

Food News: সোনালি ফুচকা খেয়েছেন কখনও? কোথায় মিলছে জানেন, দাম কত! রইল ঠিকানা

শিলিগুড়ি: সোনালি ফুচকা খেয়েছেন কোনওদিন? ভাবছেন এটা আবার কী করে সম্ভব? এই অসম্ভব কেই সম্ভব করে দেখিয়েছেন শিলিগুড়ির এক ব্যবসায়ী। ফুচকা খেতে সকলেরই ভাল লাগে। ফুচকার প্রতি বাঙালির অন্য রকম একটা মোহ রয়েছে। রাস্তায় বেরলে অধিকাংশ মানুষই আর কিছু খান না খান, ফুচকা অবশ্যই খাবেন। আর সেই ভাললাগাটাকেই হাতিয়ার করে ফুচকাপ্রেমীদের জন্য এক নতুন স্বাদের ফুচকা তৈরি করেছেন শিলিগুড়ির এক ব্যবসায়ী। যার নাম নবাবী ফুচকা।

চিকেন ফুচকা, মোমো ফুচকা, ম্যাগী ফুচকা-সহ এমন অনেক ফুচকা হয়তো খেয়েছেন। কিন্তু সোনায় মোড়ানো ফুচকা? এই ফুচকার নাম যেমন নবাবী আন্দাজ। ঠিক তৈরিও হয় নবাবী কায়দায়। বিভিন্ন ড্রাই ফ্রুট, দই, সহ আরও অনেক কিছু দেওয়া হয় এই ফুচকাতে। আর এর বিশেষত্ব হল সোনালি ফয়েল দিয়ে সাজিয়ে এটি পরিবেশন করা হয়। দামটাও একেবারেই সামান্য। তাই এই স্বাদ উপভোগ করতে আসতেই হবে ‘ওউন পানিপুরি’।

আরও পড়ুন: এখনই ডেঙ্গির বাড়বাড়ন্ত! আক্রান্তের সংখ্যা শুনলে চমকে যাবেন

আরও পড়ুন: তীব্র গরমে ৪৮ ঘন্টা বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন! বিদ্যুৎ দফতরে ‌যা করলেন বাসিন্দারা!

শিলিগুড়ি শহরে তাঁদের আমতলা ক্লাব এবং ভুটিয়া মার্কেটের কাছে দু’টি আউটলেট রয়েছে। আর প্রতিদিন মজা লুটতে ফুচকা খেতে দিন দিন ভিড় উপচে পড়ছে তাঁর দোকানে। ফুচকার দোকানে এমনিতেই ভিড় লেগে থাকে তার ওপর আবার ফুচকার রেস্তরাঁ। বসে আরাম করে খাওয়া যাবে সেখানে ভেবেই লোকজন ছুটে আসছে। দোকানের কর্মরত নীতিশা চক্রবর্তী বলেন, “শিলিগুড়িতে তথা উত্তরবঙ্গে ফুচকার প্রথম কোম্পানি আমাদের। আমরা ফুচকা প্রেমীদের জন্য নিজেরা অনেক নতুন নতুন ফুচকার তৈরি করেছি। তার মধ্যে এই নবাবি আন্দাজ ফুচকা নতুন ইনভেনশন তাদের। দাম মাত্র ৬৯ টাকা। তাই একটু ভিন্ন স্বাদের ফুচকা খেতে হলে আমাদের এখানে ঘুরে যেতে পারেন সকলে।”

অনির্বাণ রায়