আত্মবিশ্বাসী অমিত শাহ

Amit Shah Exclusive Interview: ৪ জুন, গণনার দিন দুপুর সাড়ে ১২টা- অমিত শাহের বিরাট দাবি! কী হতে চলেছে, জানালেন স্বরাষ্ট্র মন্ত্রী

নয়াদিল্লি: লোকসভা ভোটের প্রথম দুই দফায় ভোটদানের হার অপেক্ষাকৃত কম। এর জন্য এনডিএ-এর ‘৪০০ পার’-এ কোনও প্রভাব পড়বে না। বিজেপি ‘সঠিক ট্র্যাকে’ আছে। এমনটাই মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নেটওয়ার্ক 18 গ্রুপের প্রধান সম্পাদক রাহুল জোশীকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলছেন, বিরোধীরা ‘প্রতিযোগিতাতেই নেই’। সঙ্গে তাঁর মতে, পুরনো ভোটার তালিকা কম ভোটার উপস্থিতির অন্যতম কারণ।

ভোটদানের হার কম হওয়া সত্ত্বেও এনডিএ কি ৪০০ পার করতে পারবে? ৩৭০-এর লক্ষ্যে বিজেপি কি সঠিক পথে হাঁটছে? এই প্রশ্নের জবাবে অমিত শাহ বলেন, “একদম সঠিক ট্র্যাকে রয়েছে। গণনার দিন দুপুর সাড়ে ১২টার মধ্যে এনডিএ ৪০০ পেরিয়ে যাবে। মোদিজি আবার প্রধানমন্ত্রী হবেন”।

সঙ্গে তিনি যোগ করেন, “আমার দলের একটা টিম এবং আমি বিশদ বিশ্লেষণ করেছি। প্রথম দুই দফার ভোটে ১০০ আসন নিয়ে আমরা তৃতীয় দফার দিকে এগোচ্ছি। ৪০০-র লক্ষ্য অতিক্রম করতে কোনও সমস্যা হবে বলে মনে হচ্ছে না”।

আরও পড়ুন: ইস্তেহার ‘আউটসোর্স করছে’ কংগ্রেস, ‘সংখ্যালঘু ও বামেদের থেকে….’ `বড় দাবি অমিত শাহের!

পাশাপাশি ভোটদানের হার কম হওয়ার নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, ১২ বছর পর ভোটার তালিকা সংশোধন এবং ‘অন্য পক্ষ থেকে কোনও প্রতিদ্বন্দ্বিতা না’ হওয়ার কারণে এমনটা মনে হচ্ছে।

বিগত ১০ বছরের ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা থাকবে: গত ১০ বছরে বিজেপির কাজের খতিয়ান পেশ করেন গান্ধিনগরের বিজেপি প্রার্থী তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর মতে, এই দশক স্বর্ণাক্ষরে লেখা থাকবে। নরেন্দ্র মোদি সরকারের ‘সন্ত্রাসমুক্ত ভারত’, মাওবাদের সঙ্গে লড়াই, অর্থনীতির নয়া শিখর আরোহণ থেকে জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল, রাম মন্দিরের উদ্বোধন, দশকের সেরা অর্জন বলে মনে করেন তিনি।

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোটব্যাঙ্ক আসলে কারা? নিউজ 18-কে দেওয়া সাক্ষাৎকারে বিস্ফোরক মিঠুন

অমিত শাহ বলেন, “নরেন্দ্র মোদিজি বিগত ১০ বছরে সন্ত্রাসবাদ থেকে দেশকে প্রায় ১০০ শতাংশ মুক্ত করেছেন এবং আপনি বলতে পারেন, মাওবাদ প্রায় ৯৫ শতাংশ নির্মূল হয়েছে। আজ বিহার, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, ওড়িশা, তেলঙ্গানা, অন্ধ্রপ্রদেশ এবং মহারাষ্ট্র এই সাতটি রাজ্য থেকে মুছে গিয়েছে মাওবাদীরা”।

মোদি সরকার কীভাবে ভারতীয় অর্থনীতিকে ভঙ্গুর অবস্থা থেকে বের করে এনেছেন, সেই বিষয়ে বলতে গিয়ে অমিত শাহ বলেন, “মাত্র ১০ বছরে নরেন্দ্র মোদিজি অর্থনীতিতে ব্যাপক পরিবর্তন এনেছেন। শেয়ার বাজার আকাশ ছুঁয়েছে। FII থেকে বিক্রি হলেও ভারতীয় মিচুয়াল ফান্ডগুলি বাজারকে শক্তিশালী করেছে। ব্যাঙ্কের ব্যালেন্স শিট ফুলেফেঁপে উঠছে”।

তিনি যোগ করেন, “অর্থনীতির তালিকায় দেশ আগে ১১ নম্বরে ছিল। এখন পঞ্চম স্থানে উঠে এসেছে। গ্রাম হোক বা শহর, জঙ্গল হোক বা মরুভূমি, উপকূল হোক বা শহর, সর্বত্র পরিকাঠামো উন্নয়নের কাজ চলছে”।

বিজেপির কাজের খতিয়ান দিয়ে শাহ এই বলে শেষ করেন যে “উচ্চ শিক্ষা হোক, নতুন অর্থনৈতিক নীতি হোক বা রাম জন্মভূমি, ৩৭০ ধারার অবসান, তিন তালাক, ইউসিসি বা দেশের ফৌজদারি আইনে মৌলিক পরিবর্তন, প্রতিটি ক্ষেত্রে স্বর্ণাক্ষরে লেখা থাকবে বিগত ১০ বছর। মানুষ এও মনে করছে যে করোনার মতো মহামারীকে এতটা কার্যকরভাবে মোকাবিলা করা সম্ভব হয়েছে শুধুমাত্র নরেন্দ্র মোদির কাজের কারণে”।