রুদ্র দত্ত উচ্চমাধ্যমিকে ষষ্ঠ স্থান অধিকারকারী

Higher Secondary Result 2024: Success Story: ডাক্তার হয়ে নিজের গ্রামে ফিরে গ্রামবাসীদের চিকিৎসা করতে চান উচ্চ মাধ্যমিকে ষষ্ঠ রুদ্র

রাহী হালদার, হুগলি: উচ্চ মাধ্যমিকে চোখ ধাঁধাঁনো সাফল্য। ভবিষ্যতে ডাক্তারি পাশ করে নিজের গ্রামে গিয়ে চিকিৎসা করতে চান উচ্চ মাধ্যমিকে রাজ্যের মধ্যে ষষ্ঠ, হুগলির কোন্নগরের রুদ্র দত্ত। উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত নম্বর ৪৯১ শতাংশের নিরিখে ৯৮.০২% । জয়েন্ট পরীক্ষাতেও ফল এসেছে ৯৯ শতাংশ। তবে স্বপ্ন তাঁর চিকিৎসক হয়ে গ্রামে এসে ডাক্তারি করার।

বাবা জয়দেব দত্ত পোস্ট অফিসের কর্মরত। মা দীপ্তি দত্ত একজন গৃহবধূ। শ্রীরামপুর মাহেশ রামকৃষ্ণ আশ্রম স্কুলের ছাত্র রুদ্র দিনে ৮ থেকে ১০ ঘণ্টা পড়াশোনা করেছেন এই সাফল্য পেতে । মাধ্যমিকে আশানুরূপ ফলাফল হয়নি তাঁর । তার পর পরবর্তী সময় থেকেই প্রতিদিনের কঠিন অধ্যবসায়ের মধ্যে দিয়ে উচ্চমাধ্যমিকের প্রস্তুতি নিয়েই এসেছে সাফল্য, এমনটাই জানাচ্ছেন এই ছাত্র। জয়েন্ট এবং নীট পরীক্ষায় তিনি অংশগ্রহণ করেছেন।

আরও পড়ুন :  রসায়নে ভয় জয় করে কুশল উচ্চ মাধ্যমিকে নবম! রইল কৃতীর সাফল্যের রহস্য

ভবিষ্যতের চিকিৎসকের পড়াশোনা ছাড়া খেলাধুলা করতেও  ভাল লাগে। পছন্দের প্রিয় ফুটবল দল ব্রাজিল, পছন্দের ক্রিকেটার বিরাট কোহলি।এ বিষয়ে তাঁর মা দীপ্তি দত্ত বলেন, ‘‘ছেলেকে পড়াশোনার জন্য কখনই তাঁরা জোর করেননি। বরং পড়াশোনার জন্য ছেলেকে কিছু বলতেই হয়নি। যা করেছেন তিনি, পুরোটাই নিজের চেষ্টায় করেছেন। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষাতেও ভাল নম্বর এসেছে তাঁর। তবে তাঁদের লক্ষ্য নিট পরীক্ষার ফলাফলের দিকেই।