ভোট প্রচারে আলিনান গ্রামে দেবাংশু

Lok Sabha Election 2024: তমলুকের আলিনান গ্রামে ভোটপ্রচার, মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান দেবাংশুর

তমলুক: ভোটের প্রচারে বেরিয়ে তমলুকের আলিনান গ্রাম মাতঙ্গিনী হাজরার বাড়ি ঘুরে দেখলেন দেবাংশু ভট্টাচার্য। এবারের লোকসভা ভোটে নজরকাড়া কেন্দ্র তমলুক। তমলুক লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ ২৫ মে।

মাঝে আর কয়েকটা দিন। তার আগেই প্রতিটি রাজনৈতিক দল নিজেদের প্রচার অভিযানে জোর দিয়েছে। তমলুক লোকসভা কেন্দ্রের বিভিন্ন প্রান্তে প্রতিটি রাজনৈতিক দলের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একাধিক কর্মসূচি লক্ষ্য করা গিয়েছে। ১৩ মে সোমবার তমলুক লোকসভা কেন্দ্রের সহিত মাতঙ্গিনী ব্লকে প্রচার সারেন শাসক দল তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। আর প্রচার চলাকালীনই তিনি পৌঁছে যান স্বাধীনতা সংগ্রামী শহীদ মাতঙ্গিনী হাজরার বাড়িতে।

আরও পড়ুন: বাংলা থেকেই তিনটি শহর! সবথেকে বেশি দূষিত শহরের তালিকায় আশঙ্কার সংকেত, কলকাতা কত নম্বরে বলুন তো!

এদিন শহীদ মাতঙ্গিনী ব্লকের বিভিন্ন এলাকা জুড়ে প্রচার করার পর আলিনান গ্রামে আসেন দেবাংশু ভট্টাচার্য। সঙ্গে ছিলেন শহীদ মাতঙ্গিনী ব্লকের তৃণমূল কংগ্রেসের নেতৃত্বগণ। তিনি প্রথমে শহীদ মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন। তারপর সরকারি উদ্যোগে গড়ে ওঠা মাতঙ্গিনী হাজরা মেমোরিয়াল মিউজিয়ামে আসেন। সেখানে মাতঙ্গিনী হাজরার ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র ঘুরে দেখেন। এমনকি সেখানে থাকা মাতঙ্গিনী হাজরার একটি চরকা কাটা প্রতিমূর্তিতে মাল্যদান করেন।

বেশ কিছুক্ষণ সেখানে বসে থাকতে দেখা যায় দেবাংশু-সহ তৃণমূলের নেতানেত্রীদের। এরপর সেখান থেকে বেরিয়ে শহীদ মাতঙ্গিনী ব্লকের বিভিন্ন এলাকায় প্রচার সারেন দেবাংশু। প্রসঙ্গত তমলুক লোকসভা কেন্দ্রটি এবার লোকসভা ভোট ঘোষণা হওয়ার পর থেকেই হাই প্রোফাইল কেন্দ্র। তাই রাজ্যজুড়ে ৪২টি লোকসভা কেন্দ্রের মধ্যে বাড়তি গুরুত্ব পেয়েছি তমলুক। বাম, বিজেপি ও তৃণমূল কংগ্রেসের তিন পরিচিত মুখের লড়াই এই কেন্দ্রে।

৪ জুন ভোটের ফলাফলে জানা যাবে এই কেন্দ্রে কোন প্রার্থী শেষ হাসি হাসবেন। কিন্তু তার আগে কোনও প্রার্থীই অন্যদের এক ইঞ্চি জমি ছেড়ে দিতে নারাজ প্রচারে। তমলুক লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণের আগে তাই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রচার অভিযানে শামিল প্রতিটি রাজনৈতিক দল।

সৈকত শী