৭৪ বছরে পা দিলেন নরেন্দ্র মোদি, সারাদিন কীভাবে কাটাবেন প্রধানমন্ত্রী? বিজেপির কী পরিকল্পনা?

Lok Sabha Elections 2024 BJP: লোকসভা ভোটের প্রচারে মোদির সঙ্গেই রাজ্যে আসছেন বিজেপি শাসিত দুই রাজ্যের মুখ্যমন্ত্রী

কলকাতা: বিজেপি প্রার্থীদের হয়ে ভোটের প্রচারে ১৯ এবং ২০ মে রাজ্যে একাধিক জনসভা করবেন মোদি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি পঞ্চম দফা ভোটের ঠিক আগের দিন রবিবার বাংলায় ভোটের প্রচারে আরও দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর। এক দিকে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পুরুলিয়া, বিষ্ণুপুর এবং মেদিনীপুরে সভা, তখনই দলীয় প্রার্থীদের সমর্থনে রাজ্যে সভা করবেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা।

আরও পড়ুন: সিকিমে ঘুরতে গিয়ে সব শেষ! পাহাড় থেকে ছিটকে নদীতে পড়ল গাড়ি, মৃত কলকাতার পর্যটক

হিমন্ত বিশ্বশর্মা বসিরহাট, বারাসাত এবং দমদম লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থীদের সমর্থনে তিনটি সভা করবেন। বসিরহাট লোকসভা কেন্দ্রের মধ্যে রয়েছে সন্দেশখালি। সন্দেশখালির লাল কাছারি ময়দানে বিজেপি প্রার্থী রেখা পাত্রের সমর্থনে প্রথমে সভা করবেন হিমন্ত বিশ্বশর্মা। এর পর বারাসাতের অশোকনগরে এবং দমদম লোকসভা কেন্দ্রের নিমতাতেও সভা করবেন হিমন্ত বিশ্বশর্মা।

আরও পড়ুন: সাসপেন্ড হার্দিক! খারাপ ফর্ম, দলের ভরাডুবির পরে বিসিসিআইয়ের শাস্তির কোপে মুম্বইয়ের অধিনায়ক

অন্য দিকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা রবিবার জোড়া সভা করবেন এ রাজ্যে। প্রথমে মথুরাপুরের রায়দিঘি বাজারে সভা করার পর পাথরপ্রতিমায় সভা করবেন মানিক সাহা। চতুর্থ দফা ভোটে এখনও পর্যন্ত এ রাজ্যে ৪২ টি আসনের মধ্যে ১৮টি আসনে নির্বাচন সম্পন্ন হয়েছে। এখনও বাকি রয়েছে ২৪টি আসনের ভোট। লোকসভা ভোটের শেষ বেলার প্রচারে ঝাঁঝ বাড়াচ্ছে সব পক্ষই। বলাবাহুল্য, লোকসভা ভোটে বাংলাকে বিশেষ নজর দিয়েছে গেরুয়া শিবির। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পশ্চিমবঙ্গে এসে একাধিক সভা ও রোড শো করেছেন।

লোকসভা নির্বাচন ২০২৪ পঞ্চম দফার ভোট লাইভ

লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে আগামী দিনে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আরও একাধিক রাজনৈতিক কর্মসূচি রয়েছে বাংলায়। পদ্ম শিবিরের প্রচার থেকে শুরু করে সাংগঠনিক বৈঠকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে ভিন্ রাজ্যের সংগঠনের বহু নেতারাও বঙ্গে এসেছেন।